fbpx

|

অবৈধভাবে বালু উত্তোলন করায় ২ লাখ টাকা জরিমানা

প্রকাশিতঃ ৭:০৩ অপরাহ্ন | মে ০৩, ২০২১

অবৈধভাবে বালু উত্তোলন করায় ২ লাখ টাকা জরিমানা

রংপুর জেলা প্রতিনিধিঃ রংপুর সদর উপজেলায় ঘাঘট নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে দুইজনকে দুই লাখ টাকা জরিমানা করেছে মোবাইল কোর্ট। সোমবার (৩ মে) দুপুরে রংপুর জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা মোবাইল কোর্ট পরিচালনা করেন।

রংপুর সদর উপজেলার সীমানা ঘেঁষে বয়ে গেছে ঘাঘট নদী। কয়েক দিন ধরে হোসেননগর এলাকায় এ নদী থেকে খননযন্ত্র দিয়ে কয়েক ব্যক্তি অবৈধভাবে বালু তুলে বিক্রি করে আসছিল। স্থানীয় লোকজন বিষয়টি জেলা প্রশাসনকে অবহিত করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার (৩ মে) দুপুরে রংপুর জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় অবৈধভাবে বালু তোলার কাজে যুক্ত মেশিন জব্দ করা হয়।

পরে বালু উত্তোলন কার্যক্রমের সাথে জড়িত সবুজ মিয়া ও জাহিদুল ইসলাম নামক দুই জনকে দুই লাখ জরিমানা করেন বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট।

বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন, “একটি চক্র ঘাঘট নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। খবর পেয়ে নদীতে অভিযান চালিয়ে বালু উত্তোলন কার্যক্রমের সাথে জড়িত দুইজন ব্যক্তিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

দেখা হয়েছে: 195
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
আলী আরিফ সরকার রিজু
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪