fbpx

|

আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

প্রকাশিতঃ ৬:৪৩ অপরাহ্ন | অক্টোবর ১১, ২০২২

আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধিঃ পঞ্চগড়ের আটোয়ারীতে বীর মুক্তিযোদ্ধার লাশ রাষ্ট্রীয় মার্যাদায় দাফন সম্পন্ন হয়েছে। উপজেলার ধামোর ইউনিয়নের পুরাতন আটোয়ারী গ্রামের মৃত নাসির উদ্দীনের পুত্র ধামোর ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক সেনা সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ শামসুল হুদা (কাবুল) (৭৫) সোমবার ( ১০ অক্টোবর) রাত ১০ টায় হৃদ যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে আকষ্মিকভাবে মৃত্যু বরণ করেন ( ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে তিনি স্ত্রী,২পুত্র ও ৩ কন্যা সন্তান,নাতি-নাতনী, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব সহ অনেক গুনগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার ( ১১ অক্টোবর) বেলা ১১ টায় পুরাতন আটোয়ারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে রাষ্ট্রের প্রতিনিধি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম উপস্থিত থেকে এবং আটোয়ারী থানার ওসি (তদন্ত) মোঃ দুলাল উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ ফোর্সের অংশ গ্রহনে মরহুম বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় সম্মাননা হিসেবে গার্ড অব অনার প্রদান করা হয়।

এর আগে রাষ্ট্রের পক্ষ থেকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম, বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে ওসি(তদন্ত) দুলাল উদ্দিন, উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের পক্ষ থেকে সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম পৃথক পৃথক ভাবে ফুল দিয়ে মরহুম বীর মুক্তিযোদ্ধা শামসুল হুদা (কাবুল)কে শেষ শ্রদ্ধা জানান।

রাষ্ট্রীয় সম্মাননার পর ওই মাঠে জানাযার নামাজ শেষে পাশর্^বর্তী কবরস্থানে মরহুমের দাফন কার্য সম্পন্ন করা হয়। জানাযার নামাজ ও দাফন কার্যে অন্যদের মধ্যে প্রতিবেশী, আত্মীয়-স্বজন,বন্ধু-বান্ধব, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের নেতৃবৃন্দ, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান সংসদ নেতৃবৃন্দ সহ অনেকেই উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 42
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!