|

আটোয়ারীতে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ

প্রকাশিতঃ ১:২৬ পূর্বাহ্ন | এপ্রিল ০২, ২০২৩

আটোয়ারীতে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ

মোঃ মেহেদী হাসান, পঞ্চগড় প্রতিনিধিঃ জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের আওতায় ক্রয়কৃত ট্যাবলেটসমুহের মধ্যে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর নিজস্ব প্রয়োজনের অতিরিক্ত ট্যাবলেটসমুহ সারাদেশের মাধ্যমিক বিদ্যালয় এবং মাধ্যমিক বিদ্যালয়ের সমমানের শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবি শিক্ষার্থদের মাঝে বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এগুলো বিতরণ করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় বৃহস্পতিবার (৩০ মার্চ) পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার মাধ্যমিক পর্যায়ের ৩৮টি শিক্ষা প্রতিষ্ঠানের নবম ও দশম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে ২২৮টি ট্যাবলেট বিতরণ করা হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ হলরুমে,উপজেলা নির্বাহী অফিসার মোঃ মুসফিকুল আলম হালিম-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেটসমুহ বিতরণ করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ¦ মোঃ মজাহারুল হক প্রধান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ তৌহিদুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান রেনু একরাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লুৎফুল কবির মোঃ কামরুল হাসান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ এমদাদুল হক,ইউপি চেয়ারম্যান আবু জাহেদ, মোজাক্কারুল আলম (কচি), বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, আওয়ামী লীগ সমর্থিত রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ, মেধাবী শিক্ষার্থীরা সহ গণমাধ্যমর্মীগণ।

প্রধান অতিথি বলেন,তরুণ সমাকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে উঠার ক্ষেত্রে সরকারের এই কার্যক্রম বিশেষ ভুমিকা রাখবে। এছাড়া তিনি শিক্ষার্থীদের সঠিকভাবে, সঠিক উপায়ে পড়াশুনার কাজে ও শিক্ষনীয় কাজে ট্যাবলেটগুলো ব্যবহারের পরামর্শ দেন।

ট্যাবলেট বিতরণ শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান, বিশেষ অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম অন্যান্য অতিথিবৃন্দকে নিয়ে উপজেলা প্রশাসনের আয়োজনে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস, স্টোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত ব্যক্তিদের আর্থিক সহায়তা কর্মসুচির আওতায় ১৮ জনকে, প্রতিজনকে ৫০ হাজার টাকা করে মোট নয় লক্ষ টাকার চেক আনুষ্ঠানিকভাবে বিতরণ করেন।

এছাড়াও একই সাথে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর,ঢাকা’র সহযোগিতায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৯ পরিবারকে ( প্রতি পরিবার ২বান্ডিল ঢেউটিন ও ৬ হাজার টাকা) মোট ১৮ বান্ডিল ঢেউটিন ও ৫৪ হাজার টাকার চেক পৃথক পৃথকভাবে বিতরণ , গরীব ও দুঃস্থদের মাঝে আয় বর্ধক সামগ্রী বিতরণ, সরকারি যাকাত ফান্ড থেকে গরীব ও দুঃস্থদের মাঝে চেক বিতরণ , ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে পাটবীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন এবং উপজেলা নির্বাহী অফিসারের পরিকল্পনা এবং উপজেলা প্রকৌশল অফিসের বাস্তবায়নে উপজেলার প্রধান বাণিজ্য কেন্দ্র ফকিরগঞ্জ বাজার গোল চত্বর কাজের শুভ উদ্বোধন করেন সংসদ সদস্য আলহাজ্ব মোঃ মজাহারুল হক প্রধান।

দেখা হয়েছে: 144
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪