fbpx

|

ইউক্রেনের কয়েকটি সামরিক স্থাপনায় ব্যাপক মিসাইল হামলা

প্রকাশিতঃ ৬:৩৭ অপরাহ্ন | জুন ২৫, ২০২২

ইউক্রেনের কয়েকটি সামরিক স্থাপনায় ব্যাপক মিসাইল হামলা

অনলাইন বার্তাঃ ইউক্রেনের পশ্চিমা ও উত্তরাঞ্চলের কয়েকটি সামরিক স্থাপনাগুলোতে ‘বৃষ্টির মতো’ ব্যাপক মিসাইল হামলা চালিয়েছে রাশিয়া। ইউক্রেনের স্থানীয় কর্তৃপক্ষের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

পশ্চিম ইউক্রেনের লভিভ অঞ্চলের গভর্নর ম্যাকসিম কোজিটস্কি অনলাইনে পোস্ট করা একটি ভিডিওতে বলেন, ইয়াভোরিভ ঘাঁটিতে কৃষ্ণসাগর থেকে ছয়টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।

অন্যদিকে, উত্তরাঞ্চলের জাইটোমির অঞ্চলের একটি সামরিক লক্ষ্যবস্তুতে হামলায় অন্তত একজন সেনা নিহত হয়েছেন বলে সেখানকার মেয়র গভর্নর ভিটালি বুনেচকো বলেছেন।

বুনেচকো আরও বলেন, জাইটোমির শহরের খুব কাছে একটি সামরিক অবকাঠামোয় প্রায় ৩০টি মিসাইল নিক্ষেপ করা হয়। তাদের মধ্যে ১০টি মিসাইল আটকানো এবং ধ্বংস করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

এছাড়া উত্তরাঞ্চলে অবস্থিত চেরনিহিভের ছোট শহর দেসনায় ইউক্রেনের পদাতিক বাহিনীর একটি প্রশিক্ষণ কেন্দ্রে আগুন লেগে গেছে বলে সেখানকার গভর্নর ব্যাচেস্লাভ চাউস বলেছেন। তবে কী কারণে আগুন লেগেছিল তা জানাননি তিনি।

তিনি আরও জানান, আগুনে ‘অবকাঠামোগত ক্ষতি’ হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

দেখা হয়েছে: 195
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!