|

ঈশ্বরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন, যুবকের কারাদন্ড

প্রকাশিতঃ ১১:৫০ অপরাহ্ন | অগাস্ট ২৮, ২০২৩

ঈশ্বরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন, যুবকের কারাদন্ড

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ব্রহ্মপুত্র নদ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিপণনের উদ্দেশ্যে পরিবহনের দায়ে শরীফ নামে এক যুবককে ২৫ দিনের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। (২৮ আগস্ট) সোমবার সকালে রাজিবপুর ইউনিয়নের লাটিয়ামারি বালুরঘাট এলাকায় এ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান।

কারাদন্ডপ্রাপ্ত শরীফ উপজেলার সোহাগী ইউনয়নের দরুন বড়ভাগ গ্রামে আবুল কাশেমের ছেলে।

জানা যায়, ব্রহ্মপুত্র নদ থেকে দীর্ঘদিন যাবৎ কিছু অসাধু বালু ব্যবসায়ী অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এমন গোপন সংবাদ আসে উপজেলা প্রশাসনের কাছে। সেই প্রেক্ষিতে সোমবার অভিযান পরিচালনা করা হয়। এদিকে অভিযানের খবর পেয়ে অবৈধভাবে বালু উত্তোলনকারী ব্যবসায়ীরা আগেই পালিয়ে যায়। তবে ঘটনাস্থলে উত্তোলন করা বালু বিপণনের উদ্দেশ্যে পরিবহন করা এক যুবককে পাওয়া যায়। পরে তাকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২৫ দিনের জেল দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান জানান, উত্তোলনকৃত বালু নিলাম কমিটির মাধ্যমে পরিমাপ করে প্রকাশ্য নিলামে বিক্রয় করা হয়। পরে বিক্রলব্ধ অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়া হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান প্রতিনিয়ত অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

দেখা হয়েছে: 221
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪