fbpx

|

ঈশ্বরগঞ্জে কমিউনিটি ক্লিনিকে অনিয়ম দূর্নীতির অভিযোগ

প্রকাশিতঃ ১০:০৬ অপরাহ্ন | নভেম্বর ০৭, ২০২২

ঈশ্বরগঞ্জে কমিউনিটি ক্লিনিকে অনিয়ম দূর্নীতির অভিয

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবা বিঘ্নিত হওয়ায় কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডারের (সিএইচসিপি) বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে।

সোমবার ক্লিনিকের বিভিন্ন অনিয়ম দুর্নীতির প্রতিকার চেয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন মগটুলা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য শাখাওয়াত হোসেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার মগটুলা ইউনিয়নের বাগবেড় কমিউনিটি ক্লিনিকে দীর্ঘদিন যাবত টাকার বিনিময়ে ওষুধ প্রদান করা হয়। নিয়মানুযায়ী সংশ্লিষ্ট ওয়ার্ডের ইউপি সদস্য পদাধিকার বলে কমিটির সভাপতি থাকার বিধান থাকলেও উক্ত ক্লিনিকের সিএইচসিপি নিয়ম লঙগণ করে তার পছন্দের ব্যক্তিকে সভাপতি মনোনীত করে। এছাড়াও সেবা নিতে আসা রোগীদের সাথে অসদাচারণ ও ক্লিনিকের নিয়মিত উপস্থিত না থাকা সহ বিভিন্ন অনিয়মের কারণে স্থানীয়দের মাঝে অসন্তুষ বিরাজ করছে।

অভিযোগকারী ইউপি সদস্য শাখাওয়াত হোসেন বলেন, ওই ক্লিনিকের সিএইচসিপির স্বেচ্ছাচারিতার কারণে সরকারের প্রকৃত স্বাস্থ্য সেবা কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। এলাকার জনগণ সরকারি সেবা থেকে বঞ্চিত হচ্ছে। ক্লিনিকটি সুন্দর ভাবে পরিচালিত হোক এমনটি চাই। প্রয়োজনে সকল ধরণের সহযোগিতা করবেন বলে জানান তিনি।

এব্যাপারে জানতে চাইলে বাগবেড় কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার বাবুল মিয়া তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, কমিটির রেজুলেশনের মাধ্যমে আগত রোগিদের কাছ থেকে ৫টাকা করে নেয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরুল হুদা খান লিখিত অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি সত্যতা নিরুপনে কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদনের আলোকে ব্যাবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

দেখা হয়েছে: 28
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!