fbpx

|

ঈশ্বরগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

প্রকাশিতঃ ১:২৬ অপরাহ্ন | অক্টোবর ২২, ২০২২

ঈশ্বরগঞ্জে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ‘‘আইন মেনে সড়কে চলি-নিরাপদে ঘরে ফিরি’’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে শনিবার উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা অনুষ্ঠিত হয়।

উপজেলা পরিষদ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভা শেষে উপজেলা চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপজেলায় এসে শেষ হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজা জেসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাফির উদ্দিন আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ.কে.এম ফরিদ উল্লাহ, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা হাসান পলি, উপ-সহকারী প্রকৌশলী সওজ শেখ মোজাম্মেল হক, ঈশ্বরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা. জাহিদ হাসান, ঈশ্বরগঞ্জ থানার তদন্ত কর্মকর্তা বন্দে আলী মিয়া, ঈশ্বরগঞ্জ পৌর বাজার কমিটির সদস্য মোশাররফ হোসেন ফারুক, পরিবহন শ্রমিক সমিতির সভাপতি মোহাম্মদ আলী, শ্রমিক ইউনিয়নের কার্যকরী সভাপতি আব্দুল হেকিম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, দুর্ঘটনা প্রতিরোধে যানবাহনের চালক ও মালিকসহ যাত্রী ও পথচারীদের যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। কিশোর বাইকারদের চলাচল নিয়ন্ত্রণ করতে অভিভাবকদের সচেতন হতে হবে। নিরাপদ পথচারী চলাচল নিশ্চিত করতে ফুটপাত দখলমুক্ত করা ও জেব্রা ক্রসিংয়ের ব্যবস্থা গ্রহনের মাধ্যমে নিরাপদ সড়ক নিশ্চিত করতে হবে।

২০১৮ সালে নিরাপদ সড়কের দাবিতে দুর্বার আন্দোলন হয় দেশে। তার পরিপ্রেক্ষিতে বিদ্যমান আইন সংশোধন করে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ করা হয়। এরপর সড়ক নিরাপত্তা নিয়ে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ২২ অক্টোবরকে ‘জাতীয় নিরাপদ সড়ক দিবস’ ঘোষণা করে সরকার। এ বছর ৬ষ্ঠ বারের মতো দিবস পালিত হচ্ছে।

দেখা হয়েছে: 32
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!