fbpx

|

ঈশ্বরগঞ্জে জাতীয় সংবিধান দিবস পালিত

প্রকাশিতঃ ৪:১৬ অপরাহ্ন | নভেম্বর ০৪, ২০২২

ঈশ্বরগঞ্জে জাতীয় সংবিধান দিবস পালিত

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: স্বাধীনতার ৫০ বছর পর রাষ্ট্রীয় স্বীকৃতি পেয়ে প্রথমবারের মত ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জাতীয় সংবিধান দিবস পালিত হয়েছে। শুক্রবার উপজেলা পরিষদ হল রুম দিবসটি পালন উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাফির উদ্দিন আহমদ, সহকারী কমিশনার ভুমি মাহাবুবুর রহমান, উপজেলা মহিলা ভাইচ চেয়ারম্যান মাহমুদা হাসান পলি, প্রেসক্লাব আহব্বায়ক আবুল কালাম আজাদ, সাংবাদিক জাহিদ হাসান, উপজেলা প্রকৌশলী তৌহিদ আহমেদ, ইউপি চেয়ারম্যান শিহাব উদ্দিন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক আনোয়ারুল হক, শারমিন আক্তার প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ১৯৭২ সালের এই দিনে গণপরিষদে বাংলাদেশের সংবিধান গৃহীত হয় এবং ১৬ ডিসেম্বর ১৯৭২ (বিজয় দিবস) থেকে কার্যকর হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের সর্বোচ্চ আইন। নতুন খবর হলো স্বাধীনতার ৫০ বছর পর রাষ্ট্রীয় স্বীকৃতি পেয়েছে সংবিধান দিবস। এবছর থেকে ৪ নভেম্বর ‘জাতীয় সংবিধান দিবস’ হিসেবে ‘ক’ ক্রমিকে পালিত হবে।

দেখা হয়েছে: 35
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!