fbpx

|

ঈশ্বরগঞ্জে ফ্রান্সকে বয়কটের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

প্রকাশিতঃ ৯:৫১ অপরাহ্ন | অক্টোবর ৩০, ২০২০

ঈশ্বরগঞ্জে ফ্রান্সকে বয়কটের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে হেফাজতে ইসলামের নির্দেশনায় ইত্তেফাকুল উলামার উপজেলা শাখার আয়োজনে ফ্রান্সে ইসলামের নবী মুহাম্মাদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ও ফ্রান্সকে সর্বাত্মক বয়কটের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩০ অক্টোবর) বিকাল ৩টায় ঈশ্বরগঞ্জ মার্কাজ মসজিদ হতে বিক্ষোভ মিছিলটি বের করা হয়। মিছিলটি পৌর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এক প্রতিবাদ সমাবেশ করে।

ইত্তেফাকুল উলামার উপজেলা শাখার সাধারণ সম্পাদক মাও. নূরুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, মহানবী হযরত মুহাম্মদ (সা.) প্রত্যেক মুসলমানের হৃদয়ের স্পন্দন। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়াল ম্যাক্রো মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বের মুসলিমের প্রাণে আগুন ধরিয়ে দিয়েছে।

বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কট ও আগামী সংসদ অধিবেশনে নিন্দা প্রস্তাব পাশ করে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানান। সেই সাথে ফ্রান্স সরকার ক্ষমা না চাওয়া পর্যন্ত তাদের এ অন্দোলন চলবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তারা।

এ সময় মুফতি শফিকুল ইসলাম হামিদীর সঞ্চালনায় বক্তব্য রাখেন জামিয়া গাফুরিয়া মাদ্রাসার সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল, ইত্তেফাকুল উলামার উপজেলা শাখার সহ-সভাপতি মাওলানা নাঈমুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক মাওলানা ওবায়দুল হক, মাও. হাবিবুল্লাহ, মুফতি কাউসার হাসান, মাওলানা হিফজুর রহমান, সাংগঠনিক সম্পাদক মাওলানা মুনসুর আহমাদ, উপজেলা মার্কাজ মসজিদের খতীব মাওলানা জয়নাল আবেদীনসহ ইত্তেফাকুল উলামার উপজেলা শাখার অন্যান্য নেতবৃন্দ।

প্রতিবাদ সমাবেশ শেষে বিশ্ব মুসলিমের শান্তি কামনায় বিশেষ মুনাজাত করা হয়।

দেখা হয়েছে: 284
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
আলী আরিফ সরকার রিজু
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪