|

ঈশ্বরগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৬:২১ অপরাহ্ন | অক্টোবর ০২, ২০২৩

ঈশ্বরগঞ্জে বিএনপির শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রাজনৈতিক বিরোধকে কেন্দ্র করে অতর্কিত ককটেল বিস্ফোরণ ও মোটরসাইকেল ভাংচুর করার অভিযোগ উঠেছে। রোববার উপজেলার চরহোসেনপুর গ্রামের ভুঁইয়া পেট্রোল পাম্পের সামনে এ ঘটনাটি ঘটে।

এ ঘটনায় রোববার রাতেই উপজেলার চরহোসেনপুর গ্রামের আব্দুল লতিফের পুত্র ঈশ্বরগঞ্জ সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মশিউর রহমান কাঞ্চন বাদী হয়ে বিএনপির ৬নেতার নাম উল্লেখ করে অজ্ঞাত ১১০/১২০ জনকে আসামী ঈশ্বরগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

মামলার এজহার সূত্রে জানা যায়, উপজেলার চরহোসেনপুর গ্রামের ভুঁইয়া পেট্রোল পাম্পের সামনে একই গ্রামের আব্দুল কদ্দুসের পুত্র আনোয়ার হোসেনের চা ও মুদি দোকানে বিকাল আনুমানিক ৩টার দিকে বসা ছিলেন কাঞ্চন। এসময় তাঁর সাথে ছিলেন এলাকার ছোট ভাই চরহোসেনপুর গ্রামের শহিদুল্লাহর পুত্র রাজু মিয়া, মৃত দুলাল মিয়ার পুত্র কামাল হোসেন, জয়পুর গ্রামের দুলাল মিয়ার পুত্র মিজানুর রহমান, মতি হাজীর পুত্র রাজু আহম্মেদ, আশ্রবপুর গ্রামের মৃত মাহাতাব ফকিরের পুত্র হারুন অর রশিদ ও সোহাগী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আসাদ মিয়া।

কিছুক্ষন পরে আনুমানিক সোয়া তিনটার দিকে রাজনৈতিক বিরোধের জেরে তাঁদের উপর অতর্কিত ককটেল নিক্ষেপ করে। ককটেলের শব্দে এদিক ওদিক দৌড়াদৌড়ি করে পালিয়ে গেলে হামলাকারীদের সাথে থাকা দেশীয় অস্ত্র দিয়ে বাইড়াইয়া কাঞ্চনের ইয়ামাহা এফজেড ১৫০সিসি মোটরসাইকেল ও তাহার সাথে থাকা অন্যান্যদের আরো ৪টি মোটরসাইকেল ভাংচুর করে। এছাড়াও আনোয়ারের দোকান ভাংচুর করে সর্বমোট ৭লক্ষ টাকার ক্ষতিসাধন করে।

এবিষয়ে জানতে চাইলে মামলার প্রধান আসামী ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য ও ঈশ্বরগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম মনি জানান, সরকার পতনের একদফা দাবিতে ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ অভিমুখী রোডমার্চ উপলক্ষ্যে মাইজবাগ ইউনিয়নের হারুয়া তেরছাটি আয়োজিত পথসভায় আমি সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সেখানেই ছিলাম। তবে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানীর গাড়ি বহরে পাম্পের সামনে ও কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু ভাইয়ের গাড়ী বহরে ঈশ্বরগঞ্জ ব্রিজের কাছে হামলা করা হয়েছে। আমরা কোন হামলা করিনি। আমাদের আন্দোলনকে থামাতে অযথা হয়রানি মুলক মামলা করেছে যা অত্যান্ত দুঃখজনক।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মোস্তাছিনুর রহমান জানান, ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১১০/১২০ জনকে আসামী করে থানা মামলা হয়েছে। আসামীদের গ্রেফতার অভিযান অব্যহত রয়েছে।

দেখা হয়েছে: 220
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪