fbpx

|

ঈশ্বরগঞ্জে বিশেষ ভূমি সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রকাশিতঃ ৬:১৫ অপরাহ্ন | নভেম্বর ০১, ২০২২

ঈশ্বরগঞ্জে বিশেষ ভূমি সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভূমি অফিসে না গিয়ে ঘরে বসে ভূমি সেবা পেতে বিশেষ ভূমি সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলার মগটুলা ইউনিয়নের মগটুলা ভূমি অফিসে এ ভূমি সেবা ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

ভূমি সেবা নিতে গিয়ে যাতে হয়রানির শিকার না হতে হয় সেজন্য জনগণকে সচেতন করতে বিশেষ ভূমি সেবা ক্যাম্পেইনের আয়োজন করেন ঈশ্বরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান। এ ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোসা. হাফিজা জেসমিন।

ভূমি অফিস সূত্রে জানা যায়, বিশেষ এ ভূমি সেবা ক্যাম্পেইনের সেবার মধ্যে রয়েছে, ফ্রী নামজারীর আবেদন, অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়, নামজারী শুনানী গ্রহণ, মিসমোকদ্দমার শুনানী গ্রহণ, ভূমি বিষয়ক সকল পরামর্শ প্রদান ও শিক্ষার্থীদেরকে ভূমি সংক্রান্ত বিষয়ে সচেতনতামূলক বিশেষ ক্লাস।

বিশেষ ভূমি সেবা এ ক্যাম্পেইনে ২৭জন সাধারণ মানুষ ৩৭হাজার তিনশত ৮০টাকা কর আদায় করেন। নয়জন নতুন নামজারীর আবেদন করেন, চারটি মিসমোকদ্দমার শুনানী হয়, ১৮জনের নামজারীর শুনানী ও ১১জনকে ভুমি সংক্রান্ত বিভিন্ন পরামর্শ দেয়া হয়।

এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান জানান, সরকারের ডিজিটাল ভূমি সেবা জনগণের কাছে পৌঁছে দিতে আমারা এ ভূমি সেবা ক্যাপেইন চালু করেছি। ভূমি অফিসে না গিয়ে ঘরে বসে কিভাবে ভূমি সেবা পাওয়া যায় সে বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করা হচ্ছে। পর্যায়ক্রমে উপজেলার প্রতিটি ইউনিয়নে বিশেষ এ ভূমি সেবা ক্যাম্পেইন করা হবে।

দেখা হয়েছে: 30
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!