fbpx

|

ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স নির্মাণে ভূমি অধিগ্রহণের প্রস্তাব বাতিলের আবেদন

প্রকাশিতঃ ৯:৪৭ অপরাহ্ন | অক্টোবর ১৯, ২০১৮

ঈশ্বরগঞ্জ-Ishwargonj

স্টাফ রিপোর্টারঃ
ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণে প্রস্তাবিত ভূমি অধিগ্রহণ বাতিলে জেলা প্রশাসক বরাবর লিখিত আবেদন করেছেন সংশ্লিষ্ট ভূমির মালিক।

আবেদন সূত্রে (এল,এ কেইস নং ২/২০১৭-২০১৮) জানা যায় গত ২০-০৮-১৭ ইং তারিখে ঈশ্বরগঞ্জ উপজেলার দত্তপাড়া মৌজার বি,আর,এস ৮১৩ খতিয়ান ভূক্ত বি,আর,এস ৪৫৯৫ দাগের আংশিক ০.০৮ একর ভূমি ঈশ্বরগঞ্জ উপজেলার মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য অধিগ্রহণের প্রস্তাব করা হয়।

কিন্তু নোটিশের তফছিলে ঐ ভূমির শ্রেণির বিষয়ে কিছুই উল্লেখ করা হয় নাই। প্রকৃত পক্ষে ঈশ্বরগঞ্জ বাজারের চান্দিনা ভূমি যার ৪৫৯৫ দাগে .৩৪৫৩ অযুতাংশ ভূমিতে ২২টি দোকান বিদ্যমান। ঐ দোকান গুলির ভাড়ার আয় বর্তমান উত্তরাধিকারী আনোয়ার হোসেনের একমাত্র উপার্জনের উৎস। ২২টি দোকানের ভাড়ার অর্থই আংশিক মানসিক ব্যাধিগ্রস্ত আনোয়ার হোসেন তার স্ত্রী দুই পুত্র ও এক কন্যা সহ পরিবারের একমাত্র অবলম্বন। প্রস্তাবিত ভূমি অধিগ্রহণ করলে আপত্তিকারীর ৮ টি দোকান ভাঙ্গা পড়বে এবং অপূরণীয় ক্ষতির সম্মুখীন হবেন।

জানা যায় উল্লেখিত দাগের ভূমি অধিগ্রহণের লক্ষ্যে ময়মনসিংহ জেলা প্রশাসকের কার্যালয় ভূমি অধিগ্রহণ শাখায় ভূমি অধিগ্রহণের নোটিশ জারি করা হয়। উল্লেখ্য, ঈশ্বরগঞ্জ পৌর সদরে ৩ তলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স অবস্থিত।

উল্লেখিত ভূমির বর্তমান উত্তরাধিকারী আনোয়ার হোসেনের পিতা মরহুম চেয়ারম্যান মারফত আলী মিয়া মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে দেশ স্বাধীন হওয়ার পরপরই মুক্তিযোদ্ধা সংসদের নামে .৩০ শতাংশ ভূমি দান করেন। ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের জন্য উল্লেখিত ভূমি ছাড়াও বিভিন্ন শ্রেণীর ভূমি বিদ্যমান।

তাই একটি অসহায় পরিবারের জীবন জীবিকার স্বার্থে ভূমি অধিগ্রহণের সিদ্ধান্ত পুনঃ বিবেচনার দাবী জানান ভূমি মালিক। এমতাবস্থায় বিষয়টি পুনবিবেচনায় জন্য আবেদনকারী সংশ্লিষ্ট উর্ধতন কতৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।

দেখা হয়েছে: 486
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!