fbpx

|

ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

প্রকাশিতঃ ৩:২৫ অপরাহ্ন | জুন ২৩, ২০২২

ঈশ্বরগঞ্জে মুক্তিযোদ্ধাদের সংবাদ সম্মেলন

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে স্বাধীনতা বিরোধীদের তালিকায় স্বাক্ষর করার অভিযোগে তিনজন বীর মুক্তিযোদ্ধার বিরুদ্ধে আদালতে মামলা দায়েরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা।

বৃহস্পতিবার ঈশ্বরগঞ্জ প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হাবিবুর রহমান আকন্দ হলুদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, ২০১০ সালের ৩০জুন থেকে ২০১৯ সালের ৩ডিসেম্বর পর্যন্ত চার ধাপে উপজেলার মুক্তিযোদ্ধাদের মাধ্যমে স্বাধীনতা বিরোধী রাজাকার, আল বদর, আল শামস ও শান্তি কমিটির সদস্যদের নামের তালিকা সংগ্রহ করে উপজেলা প্রশাসনের মাধ্যমে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে প্রেরণ করা হয়।

উক্ত তালিকায় ট্রাইব্যুনালের চিঠির নির্দেশনা মোতাবেক ঈশ্বরগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধা সহকারী কমান্ডার মোঃ নুরুল হক, আব্দুল হাই, সাবেক কমান্ডার হাবিবুর রহমান আকন্দ হলুদ স্বাক্ষর করেন।

তালিকায় উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুলের বাবা মৃত জাবেদ আলী বেপারী ও পৌর আওয়ামীলীগের সভাপতি ও সাবেক মেয়র হাবিবুর রহমানের বাবা মৃত আব্বাস আলী মন্ডলের নাম থাকায় গত ২২জুন জেলা ময়মনসিংহের বিজ্ঞ সিনিয়র জুডিঃ ম্যাজিঃ আদালতে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বুলবুল বাদী হয়ে স্বাক্ষরকারী ৩ মুক্তিযোদ্ধার বিরুদ্ধে ৫০০/৫০১/৫০২ ধারায় মামলা দায়ের করেন।

বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান আকন্দ হলুদ আরো জানান, আমরা বঙ্গবন্ধুর ডাকে জীবন বাজি রেখে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। রাষ্ট্রের আদেশে স্বাধীনতা বিরোধীদের তালিকা করে আজ আমরা মামলার আসামি হয়েছি। তিনি এই ন্যাক্কারজনক ও স্বাধীনতা বিরোধীদের উদ্ধত্যপূর্ণ দুঃসাহসিক মামলার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অনতিবিলম্বে দায়েরকৃত মামলা তদন্তপূর্বক সঠিক প্রতিবেদন প্রেরণের জোর দাবী জানান।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নে ৬০জন বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 17
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!