|

ঈশ্বরগঞ্জে রেফারির বেআইনি সিদ্ধান্তে আন্তঃস্কুল ফুটবল ম্যাচ স্থগিত

প্রকাশিতঃ ৯:১০ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৬, ২০১৯

ঈশ্বরগঞ্জে রেফারির বেআইনি সিদ্ধান্তে আন্তঃস্কুল ফুটবল ম্যাচ স্থগিত

অনিক কুমার নন্দী,ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায় আন্তঃস্কুল ফুটবল খেলা রেফারির অযোগ্যতার কারণে স্থগিত হওয়ার অভিযোগ উঠেছে। ঈশ্বরগঞ্জ বিশ্বেশ্বরী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তফা কামালের লিখিত অভিযোগে জানা যায় গত ০৪ সেপ্টেম্বর কোনাপাড়া উচ্চ বিদ্যালয় বনাম বিশ্বেশ্বরী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মধ্যে ফুটবল খেলা চলমান অবস্থায় রেফারি বেআইনি ভাবে সিদ্ধান্ত গ্রহণ করায় দুদলের তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলাটি স্থগিত হয়ে যায়।

লিখিত অভিযোগে বলা হয়, কোনাপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রথম গোলটি লাইনম্যান অফ সাইড নির্দেশনা দিলেও গোলের বাঁশি বাজান দায়িত্বরত রেফারি জাটিয়া উচ্চ বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক জনাব মুখলেছুর রহমান। যার জন্য দর্শক এবং উভয় দলের সর্মথকরা রেফারিকে দায়ী করেন।

উক্ত খেলায় কোনাপাড়া দলের ডি-বক্সের ভিতর হওয়া হ্যান্ডবল দৃশ্যমান হলেও সে পক্ষে রেফারি কোন নির্দেশনা দেননি। শুধু হ্যান্ডবল নয়,গোল পোস্টে লেগে ফিরে আসা বল কে আউট বলে বিবেচনা করেন। কখনো কখনো খেলোয়ার এবং দর্শকদের সাথে রুঢ় আচরণ করতে দেখা যায়। এমনকি বদ মেজাজের তীব্র প্রভাবের ফলে তিনি লাইনম্যানের হাতে থাকা পতাকা নিয়ে উপস্থিত দর্শকের দিকেও তেড়ে যান। যা ফুটবল খেলার নীতিমালা বিরোধী।

পুরো খেলা জুড়েই রেফারির অজ্ঞতার কারণে মাসূল গুণতে হচ্ছে সম্ভাবনাময়ী ফুটবলার এবং বিজয় সুনিশ্চিত দলের।
উল্লেখ্য গত বছরও এধরনের অনিয়মের কারণেই বিজয়ের মুখ দেখেনি ঈশ্বরগঞ্জ বিশ্বেশ্বরী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়। এমন অযোগ্য রেফারির কারণে আন্তঃস্কুল ফুটবল টুর্নামেন্টের ভাবমূর্তি নষ্ট হচ্ছে।

আন্তঃস্কুল ফুটবল টুর্নামেন্ট এমন একটি আসর যেখানে তরুণ ফুটবলারদের প্রতিভা গুলো বিকশিত হয়। কিন্তু খেলার শুরুতেই রেফারির ভুল সিদ্ধান্ত খেলোয়াড়দের কাছে প্রশ্নবিদ্ধ হয়ে দাঁড়িয়েছে। এতে খেলোয়াড়রা রেফারির প্রতি হারাচ্ছে আত্মবিশ্বাস।

বিশ্বেশ্বরী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোস্তুফা কামাল স্থগিতকৃত খেলাটি সম্পন্ন করার জন্য ও মুখলেছুর রহমানকে ঈশ্বরগঞ্জের যাবতীয় খেলার দায়িত্ব পালন থেকে অব্যাহতি দেয়ার জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ও সভাপতি বাংলাদেশ জাতীয় স্কুল,মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতি ঈশ্বরগঞ্জের হস্তক্ষেপ কামনা করেন।

দেখা হয়েছে: 1852
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪