fbpx

|

ঈশ্বরগঞ্জে শহীদ ছাত্রনেতা সোহেলের শাহাদাৎ বার্ষিকী পালিত

প্রকাশিতঃ ৪:১১ অপরাহ্ন | মে ১৭, ২০২২

ঈশ্বরগঞ্জে শহীদ ছাত্রনেতা সোহেলের শাহাদাৎ বার্ষিকী পালিত

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা সাবেক ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক ভিপি সালেহ আহম্মদ সোহেলের ২৩ তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার তার নিজবাড়ি চরপুম্বাইল গ্রামে বাংলাদেশ ছাত্রলীগ ময়মনসিংহ জেলা শাখার সহ-সভাপতি আফেন্দি মোশফিকুর রহমান আতিকের উদ্যোগে মিলাদ মাহফিল, স্মরণসভা, কবর জিয়ারত ও পুষ্পস্থবক অর্পন করা হয়।

জানা যায়, ১৯৯৯ সালের ১৭ মে ছাত্রশিবিরের একদল ক্যাডার মিছিল নিয়ে স্টেশন রোডে যাওয়ার পথে ডাকবাংলোর সামনে ছাত্রলীগ কর্মীদের ওপর গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হন তৎকালীন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ঈশ্বরগঞ্জ কলেজের ছাত্র সংসদের ভিপি চরপুম্বাইল গ্রামের সালেহ আহম্মেদ সোহেলসহ ছাত্রলীগের আরও কয়েকজন নেতাকর্মী।

পরে গুলিবিদ্ধ সোহেলকে ঈশ্বরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়। হত্যাকাণ্ডের পর নিহত সোহেলের বড় ভাই শাকিল আহম্মেদ রাসেল বাদী হয়ে শিবিরের ১২ জন ক্যাডারকে অভিযুক্ত করে ঈশ্বরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ১২ জনকে অভিযুক্ত করে আদালতে চূড়ান্ত প্রতিবেদন (চার্জশিট) দাখিল করে।

মামলার বাদী সোহেলের ভাই শাকিল আহম্মেদ রাসেল জানান, পুলিশ চার্জশিট দাখিল করলে ২০০৩ সালে তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে মামলার ৩ আসামির নাম বাদ দেওয়া হয়। ওই তিন আসামির নাম বাদ দেওয়ায় তিনি উচ্চ আদালতে আপিল করেন বাদ দেওয়া নাম অন্তর্ভুক্তির জন্য। বিষয়টি নিয়ে উচ্চ আদালত একের পর এক তারিখ দিচ্ছেন। কিন্তু আজও কোন বিচার হয়নি।

দেখা হয়েছে: 72
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!