fbpx

|

ঈশ্বরগঞ্জে স্কুলছাত্রীকে তুলে নিয়ে বিয়ে

প্রকাশিতঃ ১১:৩৮ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১৫, ২০২০

সরকারি বাড়ি পেতে ৩০ দিনে ২৩ বিয়ে

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার জাটিয়া ইউনিয়নের গ্রাম পুলিশের সদস্য আবু তাহেরের বিরুদ্ধে নবম শ্রেণি পড়ূয়া এক কিশোরীকে তুলে নিয়ে বিয়ে করার অভিযোগ উঠেছে।

এ নিয়ে তার বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দিয়েছেন মেয়েটির বাবা। তাহের (২৭) পানান গ্রামের আবদুর রহমানের ছেলে।

স্থানীয়রা জানান, আবু তাহের গত ৪ ফেব্রুয়ারি প্রতিবেশী ওই মেয়েটিকে নিয়ে পালিয়ে বিয়ে করেন। স্কুলের কাগজপত্রে মেয়েটির জন্মতারিখ ২০০৫ সালের ১ ফেব্রুয়ারি। তবে ওই ছাত্রীর নামে গত ৩ ফেব্রুয়ারি জাটিয়া ইউনিয়ন পরিষদ থেকে নতুন জন্মনিবন্ধন ইস্যু করানো হয়। তাতে তার বয়স বাড়িয়ে দেখিয়ে আবু তাহের মেয়েটিকে বিয়ে করেন।

এ নিয়ে শনিবার পানান মোড়ে স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের কার্যালয়ে এলাকাবাসী বৈঠক করেছেন। সেখানে মেয়েটির বাবার তার মেয়েকে উদ্ধার ও আবু তাহেরের বিচার দাবি করেন।

জাটিয়া ইউপি চেয়ারম্যান শামছুল হক ঝন্টু জানান, গ্রাম পুলিশের সদস্য আবু তাহের একটি মেয়েকে নিয়ে বিয়ে করেছে বলে শুনেছেন। মেয়েটির নামে তিনি জন্মনিবন্ধন সনদ দেননি। তার স্বাক্ষর জাল করা হতে পারে।

আবু তাহের জানান, তিনি এর আগে বিয়ে করেছিলেন। কিন্তু স্ত্রী চলে গেছে। মেয়েটির সঙ্গে তার বেশ কিছুদিন ধরে প্রেমের সম্পর্ক চলছে। মেয়েটিকে বিয়ে না করলে সে আত্মহত্যা করবে বলে হুমকি দেওয়ায় তারা দু’জন বিয়ে করেছেন।

ঈশ্বরগঞ্জ থানার এসআই আক্তারুজ্জামান বলেন, অভিযোগটি তিনি তদন্ত করছেন। মেয়েটিকে উদ্ধারে তারা চেষ্টা করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে চেয়ারম্যান যদি প্রতিবেদন পাঠান, তাহলে ওই গ্রাম পুলিশকে বহিষ্কারসহ বাল্যবিয়ে নিরোধ আইনে ব্যবস্থা নেওয়া হবে। সুত্র-সমকাল

দেখা হয়েছে: 439
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!