fbpx

|

ঈশ্বরগঞ্জ ব্যাংক হিসাব খোলার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ

প্রকাশিতঃ ১১:১৮ অপরাহ্ন | অগাস্ট ০১, ২০১৯

অভিযোগ

ঈশ্বরগঞ্জ প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতাধীন সেলাই প্রশিক্ষণের ভাতা পরিশোদের জন্য ব্যাংক হিসাব খোলার নামে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

ভুক্তভোগী মহিলাদের উপজেলা নির্বাহী অফিসার বরাবরে দেয়া লিখিত অভিযোগে জানা যায়, মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতাধীন ১ এপ্রিল থেকে শুরু হওয়া সেলাই প্রশিক্ষণে উপজেলার বিশজন মহিলা অংশ নেয়।

প্রশিক্ষণ চলাকালীন সময়ে ভাতা পরিশোদ করতে ব্যাংক হিসাব খোলার নামে প্রশিক্ষক আইরিন আক্তার মহিলা বিষয়ক কর্মকর্তা রিক্তা বেগমের কথা বলে প্রত্যেকের কাছ থেকে ১হাজার ১’শ টাকা করে উত্তোলন করেন।

পরে গত বুধবার প্রশিক্ষনণের ভাতা উত্তোলনের সময় দেখা যায় ঈশ্বরগঞ্জ সোনালী ব্যাংক শাখায় ১০ টার ব্যাংক হিসাব খোলা হয়েছে। যে একাউন্টের মাধ্যমে শুধু মাত্র বিশেষ প্রশিক্ষনের ভাতা উত্তোলন ছাড়া কোন লেন দেন করা যাবে না। হিসাব খোলার এ ১০ টাকাও টিকেটের কথা বলে তাদের নিকট থেকে উত্তোলন করা হয়।

এসময় ব্যাংক হিসাবের নামে প্রশিক্ষক আইরিন আক্তারের টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি সকলেই বুঝতে পারেন।

এছাড়াও আইরিন আক্তার বিভিন্ন সময়ে ক্লাসে অনুপস্থিত থাকার কারণে ৬জনের নিকট থেকে অতিরিক্ত ১হাজার টাকা করে নিয়ে তিন মাসের হাজিরা দেখায়।

অপরদিকে প্রশিক্ষনার্থী সায়মা আক্তার জানান, তিনি ঘুষের ১হাজার টাকা না দেয়ার কারণে তাকে মাত্র ১১ দিনের হাজিরা দেখিয়ে ১১’শ টাকার চেক প্রদান করেন। কিন্তু ব্যাংক হিসাব খোলা বাবদ ১১’শ টাকা না দেয়ায় এ টাকা উত্তোলন করতে পারেননি। সকল টাকা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও প্রশিক্ষক (সেলাই) দুজনের মিলে আত্মসাত করেন।

এব্যাপারে জানতে চাইলে প্রশিক্ষক আইরিন আক্তার টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করেন।

ঈশ্বরগঞ্জ সোনালী ব্যাংক শাখার ব্যাবস্থাপক নূর মোহাম্মদ আবু রায়হান বলেন, ব্যাংক হিসাবের নামে টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি দুঃখজনক। আর ১০ টাকার ব্যাংক একাউন্টে ব্যক্তিগত লেনদেনের কোন সুযোগ নেই। এরকম হিসাবের মাধ্যমে শুধুমাত্র বিশেষ প্রশিক্ষনের ভাতা উত্তোলন সম্ভব।

ঈশ্বরগঞ্জ মহিলা বিষয়ক কর্মকর্তা রিক্তা বেগম বলেন, ব্যাংক হিসাব খোলার নামে আইরিন আক্তারের টাকা নেয়ার বিষয়টি আমার জানা নেই।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে রুমানা তুয়া অভিযোগের বিষয়টি দেখবেন বলে জানান।

দেখা হয়েছে: 546
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!