fbpx

|

ঈশ্বরগঞ্জে করোনায় আক্রান্ত ৯ জনের মাঝে সুস্থ ৫

প্রকাশিতঃ ২:৫০ অপরাহ্ন | মে ০২, ২০২০

ঈশ্বরগঞ্জে করোনায় আক্রান্ত ৯ জনের মাঝে সুস্থ ৫

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে করোনা আক্রান্ত ৯ জনের মাঝে প্রথম করোনা রোগী সহ মোট ৫ জন সুস্থ হয়েছে। শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগ ওই ৫ জনকে করোনা মুক্ত ঘোষণা করে। এ সময় বাড়িতে গিয়ে তাদেরকে ছাড়পত্র ও ফুল দিয়ে বরণ করে করোনা মুক্ত ঘোষণা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল হুদা খান।

জানা যায়, গত ৭এপ্রিল নারায়ণগঞ্জ থেকে এক নারী উপজেলার আঠারোবাড়ি ইউনিয়নের উত্তর বনগাঁও গ্রামে আসে। ১১ এপ্রিল শনিবার উপজেলা স্বাস্থ্য বিভাগের মেডিকেল টিম ওই নারীর করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি ল্যাবে প্রেরণ করে। ১২ এপ্রিল ওই নারীর দেহে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়।

পরে ১৩ এপ্রিল ওই আক্রান্ত নারীর পরিবার ও প্রতিবেশিসহ ৮জনের নমুনা সংগ্রহ করে মাইক্রোবায়োলজি ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ১৬ এপ্রিল আইইডিসিআর ফিল্ড ল্যাব ময়মনসিংহ থেকে ওই নারীর মা, দুইবোন ও একজন প্রতিবেশির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর ১৮ এপ্রিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক গাড়ি চালকের শরীরে করোনা শনাক্ত হয়। তার বাড়ি বড়হিত ইউনিয়নের একটি গ্রামে।

১৯ এপ্রিল নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে পরীক্ষা হওয়া এক নার্সের করোনা শনাক্ত হয়। তিনি ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা। এরই মাঝে ২৮ এপ্রিল মঙ্গলবার নতুন করে জাটিয়া ইউনিয়নের টাংগনগাতি গ্রামের একজন ও পৌর সদরের কাকনহাটি গ্রামে একজনসহ মোট ২ জনের শরীরে করোনা শনাক্ত হয়।

এনিয়ে উপজেলায় মোট ৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হলে শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগ ৫ জনকে করোনা মুক্ত ঘোষণা করে। এ সময় বাড়িতে গিয়ে তাদেরকে ছাড়পত্র ও ফুল দিয়ে বরণ করে করোনা মুক্ত ঘোষণা করেন বলে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নূরুল হুদা খান।

দেখা হয়েছে: 250
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
আলী আরিফ সরকার রিজু
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪