|

শরীয়তপুরবাসীর জন্য সু-খবর করোনা ভাইরাস ধরা পড়েনি সেই দু’জনের মধ্যে

প্রকাশিতঃ 11:43 pm | March 27, 2020

শরীয়তপুর ম্যাপ

মোঃ মহসিন রেজা, শরীয়তপুরঃ শরীয়তপুরের নড়িয়ায় গত ২৪ মার্চ ইতালী প্রবাসী স্বামী এবং স্ত্রীসহ ২ জন ও ভেদরগঞ্জের ১ জন মোট তিনজনকে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে আইইডিসিআর এর মেডিকেল টিম নমুনা সংগ্রহ করে নিয়ে যায়।

তবে আনন্দের খবর করোনা ভাইরাস নমুনা পরীক্ষায় নড়িয়ার চামটা ইউনিয়নের স্বামী-স্ত্রী দু’জনেরই করোনা ভাইরাস ধরা পরেনি। তাদের রিপোর্ট নেগেটিভ এসেছে। তারা এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

এবং ভেদরগঞ্জ উপজেলার সখিপুর ইউনিয়নের মোঃ মনির মান্দের নমুনা পরীক্ষার রিপোর্ট এখনো জেলা স্বাস্থ্য বিভাগের কাছে এসে পৌঁছায়নি। রিপোর্ট বের হলে জানা যাবে মনির মান্দের তার অবস্থান।

কোয়ারেন্টাইন করা এই দুজনের নমুনা পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ হওয়ায় শরীয়তপুরের মানুষের সাথে জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য প্রশাসনেও কিছুটা স্বস্তি ফিরে পেয়েছে বলে জানান, স্বাস্থ্য বিভাগ শরীয়তপুর এর মুখপাত্র ডা. শাহিনূর নাজিয়া।

উল্লেখ্য, নড়িয়া উপজেলার চামটা ইউনিয়নের পুরান হাটখোলা গ্রামের ইতালী প্রবাসি ইলিয়াস মাঝী গত ১৩ মার্চ দেশে আসেন এবং হোম কোয়ারেন্টাইন করছিলেন, এরই মধ্য তার এবং তার স্ত্রী রোজীর দুজনের মধ্যে করোনা ভাইরাসের লক্ষন সর্দি, জ্বর, কাশি, বমিসহ বেশ কয়েকটি উপসর্গ দেখা দেওয়ায় তারা নিজেরাই আইইডিসিআর কে জানালে তাদের টিমের ডা. রাব্বানী এসে পরীক্ষার জন্য নড়িয়ার দুজন ও ভেদরগঞ্জের একজনের নমুনা সংগ্রহ করে ঢাকায় নিয়ে যায়।

পরবর্তীতে পরীক্ষা শেষে নমুনার রিপোর্ট ২৬ মার্চ স্বাস্থ্য বিভাগ শরীয়তপুরকে জানানো হয় রিপোর্ট নেগেটিভ, নড়িয়ার চামটা ইউনিয়নের স্বামী-স্ত্রী দু’জন করোনা ভাইরাস আক্রান্ত নয়।

এ ব্যাপারে সিভিল সার্জন ডাক্তার এসএম আবদুল্লাহ আল মুরাদ বলেন, আইইডিআর জরুরী হেল্প লাইনে খবর পেয়ে ২৪ মার্চ সকালে আইইডিসিআর থেকে বিশেষজ্ঞ টীম এসে নমূনা সংগ্রহ করে পরীক্ষাগারে নিয়ে গেছে। একদিন পর আইইডিসিআর আমাদের রিপোর্ট পাঠায়, সেখানে রিপোর্ট নেগেটিভ আসে এবং তারা অনেকটা সুস্থ্যতা অনুভব করছেন, এছাড়া ভেদরগঞ্জের মনির মান্দের রিপোর্ট এখনো আসেনি।