|

কাউনিয়ায় কীট নাশকের দোকান সীলগালা ও জরিমানা

প্রকাশিতঃ ৯:৪২ অপরাহ্ন | মার্চ ২১, ২০২০

কাউনিয়ায় কীট নাশকের দোকান সীলগালা ও জরিমানা

এস এম রাফাত হোসেন বাঁধন,রংপুরঃ রংপুরের কাউনিয়া উপজেলার জামতলা বাজারে মেয়াদ উত্তীর্ণ ও নকল কীট নাশক বিক্রি, ট্রেড লাইসেন্স না থাকার অভিযোগে একটি কীট নাশকের দোকান সীলগালা করা হয়েছে। একই সঙ্গে ১০ হাজার টাকাও জরিমানা করা হয়। বিষয়টি নিশ্চিত করেছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কাউনিয়া অফিসের অফিসার আতিক আহম্দে।

জানাগেছে, কাউনিয়ার জামতলা বাজারের রিয়াদ সার স্টোরের মালিক তাহেরুল ইসলাম তার প্রতিষ্ঠানের ট্রেড লাইসেন্স না করে কীট নাশক সামগ্রী বিক্রয় করে আসছেন। এছাড়াও তিনি মেয়াদ উত্তীর্ণ ও নকল কীটনাশক বিক্রি করেন। গোপন তথ্যের ভিত্তিতে গত ১৬ মার্চ ঘটনাস্থলে গিয়ে সত্যতা নিশ্চিত করা হয়।

পরে গত বৃহস্পতিবার জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আফসানা পারভীনের নেতৃত্বে অভিযান চালিয়ে সিনজেনটা কোম্পানীর ভীরচাকো নামের নকল কীটনাশক ও মেয়াদ উত্তীর্ণ কীট নাশক সামগ্রী জব্দ করা হয়। একই সাথে ১০ হাজার টাকাও জরিমানা করা কীটনাশকের দোকানটি সীলগালা করে দেয়া হয়েছে।

এসময় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কাউনিয়া অফিসের অফিসার আতিক আহম্দে, উপ-সহকারি উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা খোরশেদ আলমসহ স্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 142
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!