fbpx

|

কিশোরীকে হত্যা: ডিমলার ১ জনের মৃত্যুদণ্ড ও ১ জনের যাবজ্জীবন

প্রকাশিতঃ ১০:০১ অপরাহ্ন | জানুয়ারী ২২, ২০২১

কিশোরীকে হত্যা: ডিমলার ১ জনের মৃত্যুদণ্ড ও ১ জনের যাবজ্জীবন

সুজন মহিনুল,বিশেষ প্রতিনিধি॥ নীলফামারীতে এক কিশোরীকে ধর্ষণের পরে হত্যা মামলায় এক জনের মৃত্যুদন্ড ও একজনের যাবজ্জীবন সাজা দিয়েছে বিজ্ঞ আদালত। বৃহস্পতিবার(২১ জানুয়ারি) দুপুরে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর আদালতে ওই সাজা প্রদান করা হয়।

জেলা নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-২ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ মাহাবুবুর রহমান এক কিশোরীকে ধর্ষণ ও হত্যা মামলায় ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের সাতজান ঘাটেরপার গ্রামের মকবুল হোসেন(৪০)কে মৃত্যুদন্ড ও একই গ্রামের হালিমুর রহমান(৩০)কে যাবজ্জীবন কারাদন্ড এবং এক লাখ টাকা জরিমানার আদেশ প্রদান করেন ।এই মামলার অপর চার আসামীকে অব্যাহতি(খালাস)দেয়া হয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ২৯ আগস্ট রাতে বাড়ি থেকে নিখোঁজ হন জেলার ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের সাতজান সাইফুন গ্রামের আব্দুল গণির মেয়ে মৌসুমী আক্তার(১৪)।পরেরদিন সকালে বাড়ির কাছে তিস্তা নদীর ধারে থেকে তার লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনার পর অজ্ঞাতনামা আসামী করে ডিমলা থানায় মামলা দায়ের করেন মৌসুমীর বাবা আব্দুল গণি। মামলার তদন্ত শেষে ২০১৪ সালের ২১ আগস্ট মৌসুমিকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে মর্মে প্রতিবেশী ইয়াসিন আলীর ছেলে মকবুল হোসেন ও হালিমুর রহমান সহ ছয় জনের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে পিপি আল মাসুদ আলাল বলেন,দুইজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালতের বিচারক তাদের এই সাজা দিয়েছেন।

দেখা হয়েছে: 280
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪