fbpx

|

কৃষকের গাছ কেটে নেয়ার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

প্রকাশিতঃ ৯:০৯ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৩, ২০২২

কৃষকের গাছ কেটে নেয়ার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

জুলফিকার আলী, কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধিঃ সাতক্ষীরার কলারোয়া উপজেলার চন্দনপুরের এক নিরহ কৃষককে না জানিয়ে ২০হাজার টাকা মূল্যের ৩টি নারিকেল গাছ, আমগাছ ও একটি খেজুর গাছ কর্তন কারার অভিযোগ উঠেছে এক শিক্ষকের বিরুদ্ধে।

ঘটনাটি ঘটেছে-শুক্রবার ভোরে উপজেলার চন্দনপুর গ্রামে। ক্ষতিগ্রস্ত কৃষক ফজলুর রহমান শনিবার (৩সেপ্টম্বর) সকালে বলেন-তার চন্দনপুর মৌজায় ১১শতক জমি রয়েছে। তিনি ওই জমিতে ধান চাষ সহ বিভিন্ন ফলফলাদি গাছ লাগান।

সম্প্রতি তার চাষকৃত ধানের জমির পার্শ্বে“চন্দনপুর প্রি ক্যাডেট স্কুল) নির্মাণ করা হয়। যার কোন সরকারি অনুমতি নেই। নেই কোন নিবন্ধন। ধান চাষের জমির মধ্যে করা হয় প্রি ক্যাডেট স্কুল।

স্কুলের প্রধান শিক্ষক কবিরুজ্জামানের কাছে জানতে চাইলে তিনি বলেন- জমির চার পাশ্ব দিয়ে প্রাচীর নির্মাণ করা হবে। ফলন্ত নারিকেল গাছ সহ অন্যন্যে গাছ কেন কাটলেন তার সন্তোষজনক জবাব তিনি দিতে পারেন নি।

স্কুলের প্রধান শিক্ষক কবিরুজ্জামান বলেন-গাছ কাটা নিয়ে ঝামেলা হতে পারে শুনে তিনি শনিবার দুপুরের দিকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডালিম হোসেনকে বিষয়টি অবহিত করেছেন।

এদিকে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি জাকির হোসেন বলেন-গাছগুলো তাদের জমির মধ্যে পড়ায় কাটা হয়েছে।

দেখা হয়েছে: 122
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪