fbpx

|

গঙ্গাচড়ায় জাতীয় নিবন্ধন দিবস পালন

প্রকাশিতঃ ৫:২০ অপরাহ্ন | অক্টোবর ০৬, ২০২২

গঙ্গাচড়ায় জাতীয় নিবন্ধন দিবস পালন

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ “নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব শুদ্ধ তথ্যভান্ডার গড়ব’ এই প্রতিপাদ্যে রংপুরের গঙ্গাচড়ায় জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২২ পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকালে উপজেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় উপজেলা প্রশাসন কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

পরে উপজেলা প্রশাসন কনফারেন্স হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় দিবসের তাৎপর্য তুলে ধরেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ এরশাদ উদ্দিন পিএএ।

এসময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ সাজু আহম্মেদ লাল,মুক্তিযোদ্ধ কমান্ডার মোঃ আজিজুল ইসলাম, ইউ’পি চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম লেবু সহ অতিথিবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় বক্তারা বলেন, জন্ম-মৃত্যু নিবন্ধন আইন অনুযায়ী শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে নিবন্ধন, কোনো ব্যক্তির মৃত্যুর ৪৫ দিনের মধ্যে মৃত্যু নিবন্ধন করতে হবে। রাষ্ট্রে দ্রুত নাগরিক সেবা প্রদান এবং গ্রহণের জন্য জন্ম ও মৃত্যু নিবন্ধন আবশ্যক। সকলের নিবন্ধন সম্পন্ন হলে তাৎক্ষণিক যেকোনো সেবা প্রদান সহজ হবে। তবে জন্ম-মৃত্যু নিবন্ধন করতে এসে যেন কেউ হয়রানির শিকার না হয় সেদিকেও সবাইকে খেয়াল রাখার কথা বলা হয়।

এছাড়া আলোচনা সভায় বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, সাংবাদিক, সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 68
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!