fbpx

|

গঙ্গাচড়ায় দলিল লেখক কর্তৃক জমি দখলের অভিযোগ

প্রকাশিতঃ ৮:৪৯ অপরাহ্ন | নভেম্বর ২৮, ২০১৯

অভিযোগ

গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া উপজেলার পূর্ব মান্দ্রাইনে দলিল লেখক বাবু সরকার এর বিরুদ্ধে জমি দখলের অভিযোগ উঠেছে। এ বিষয়ে ভূক্তভোগী পরিবার গঙ্গাচড়া মডেল থানায় একটি লিখিত অভিযোগ প্রদান করে।

অভিযোগের সুত্র ধরে জানা যায়, বাবু সরকার পেশায় একজন দলিল লেখক। তিনি দীর্ঘদিন ধরে নুর ইসলাম নামে এক ব্যক্তির জমি দখল করে, উক্ত জমির প্রায় ১.৫০ শতাংশের উপর পাকা বাড়ী নির্মান করে বসবাস করছেন। জমির প্রকৃত মালিক জমিটি উদ্ধার করার জন্য অনেকবার চেষ্টা করলেও তিনি ব্যর্থ হয়েছেন ।

সর্বশেষ জমির মালিক নুর ইসলাম দলিল লেখক বাবু সরকার কে কাগজ পত্র উঠানোর জন্যে ৭,৫০০ টাকা প্রদান করে। কিন্ত দলিল লেখক বাবু সরকার যেহেতু নিজেই ওই জমি দখল করে রেখেছেন তাই জমির কাগজ পত্র চাইতে গেলে নানা অযুহাত দেখান। সেইসাথে জমির মালিককে বিভিন্ন প্রকার চাপ সৃষ্টি করতে থাকেন যাতে করে তাকে ওই জমি লিখে দেওয়া হয়। বিভিন্ন ব্যক্তিকে নুর ইসলামের বাসায় পাঠিয়ে বলা হয় যে, জমি লিখে না দিলে জমির কাগজ পত্র দেওয়া হবে না।

এদিকে গত ২৭ নভেম্বর সন্ধ্যায় স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসার চেষ্টা করা হলে তারা বসার আগেই আনুর বাজার নামক স্থানে নুর ইসলামের বড় ভাই ও তার ছেলেকে মারধর করে। যে বিষয়ে স্থানীয় ব্যক্তি ও বাজারের মানুষজন অবগত রয়েছে।

পরিস্থিতি নিয়ন্ত্রনে নুর ইসলামের এক আত্মীয় জরুরী সেবা ৯৯৯ ফোন করে সহযোগীতা চান। দ্রুত ওই স্থানে গঙ্গাচড়া মডেল থানার একজন অফিসার চলে যান এবং ঘটনাটি সরেজমিনে দেখেন। ঘটনার পর থেকেই নুর ইসলামের বড় ছেলেকে বিভিন্নভাবে হুমকি প্রদান করা হচ্ছে।

স্থানীয়রা বলছেন , তারা অবৈধভাবে জমি দখল করে রেখেছেন সেইসাথে গায়ের জোরও দেখাচ্ছেন। ভুক্তভোগী নুর ইসলামের দাবি, প্রশাসন যেন বিষয়টি খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করে। এ বিষয়ে দলিল লেখক বাবু সরকারের সাথে যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 443
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!