fbpx

|

গঙ্গাচড়ায় প্রধান শিক্ষক হিসেবে সাইয়েদুল ইসলামের যোগদান

প্রকাশিতঃ ৬:২৬ অপরাহ্ন | নভেম্বর ০১, ২০২২

গঙ্গাচড়ায় প্রধান শিক্ষক হিসেবে সাইয়েদুল ইসলামের যোগদান

মোঃ সবুজ মিয়া গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার আলোচিত স্বনামধন্য একমাত্র শিক্ষা প্রতিষ্ঠান হাজী দেলোয়ার হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন সদ্য প্রয়াত মরহুম আলহাজ্ব রফিকুল ইসলাম মাস্টার তিনি গত ১৫-০২-২০২২ ইংতারিখে মৃত্যুবরণ করলে (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক হিসেবে দায়িত্বভার পান সহকারী প্রধান শিক্ষক মোঃ সাইয়েদুল ইসলাম ।

গত (২৮ অক্টোবর) হাজী দেলোয়ার হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে সাইয়েদুল ইসলাম মাস্টার সহ ৫ জন পরীক্ষার্থী হিসেবে অংশ গ্রহণ করে। সর্বোচ্চ নম্বর পেয়ে তিনি প্রধান শিক্ষক হিসেবে নির্বাচিত হন। প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষা পরিচালনা করেন ডি.জি’র প্রতিনিধি, মাধ্যমিক শিক্ষা অফিসার, এবং বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সালাম প্রমূখ। এসময় আরও উপস্থিত ছিলেন, বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ পরীক্ষা বোর্ডের প্রতিনিধিবৃন্দ।

উল্লেখ্য,এর আগে ১৯৯৫ সনের ২৩ জুলাই উক্ত হাজী দেলোয়ার হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের (বি.এস.সি) শিক্ষক হিসেবে যোগদান করেন মোঃ সাইয়েদুল ইসলাম। তারপর ২০০২ সালে ওই বিদ্যালয়ে’র সহকারী প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পান এবং ২০২২ সাল পর্যন্ত দীর্ঘদিন যাবৎ সুনামের সহিত বিদ্যালয়ের সহকারী প্রধানের দায়িত্ব পালন করে আসছেন। গেল সোমবার (৩১ অক্টোবর) তিনি (ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক থেকে প্রধান শিক্ষক হিসেবে পুর্ণ দায়িত্বভার গ্রহণ করে যোগদান করেন।

প্রধান শিক্ষক হিসেবে যোগদান করে সকলের কাছে বিদ্যালয়ের পড়াশোনার মান বৃদ্ধিসহ কাঠামোগত সার্বিক উন্নয়ন ও তার উপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে যেন পালন করতে পারেন এ আশা ব্যাক্ত করেন । দায়িত্বভার গ্রহণ পূর্বে তিনি বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সালামসহ সকল শিক্ষকদের নিয়ে সদ্য প্রয়াত মরহুম প্রধান শিক্ষক আলহাজ্ব রফিকুল ইসলাম মাস্টারের বিদায়ী আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেন এবং নিজের জন্য দোয়া প্রার্থনা করেন।

এ দিকে মোঃ সাইয়েদুল ইসলাম মাস্টার প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ পাওয়ার পর অভিনন্দন জানিয়েছেন, উপজেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, স্থানীয় বিভিন্ন সামাজিক,রাজনৈতিক দলের নেতৃবৃন্দ,শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান,সুশীল সমাজের নেতৃবৃন্দ,গঙ্গাচড়া অনলাইন প্রেসক্লাব এর প্রতিষ্ঠাতা,হাজী দেলোয়ার হোসেন সরকারী প্রাঃবিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি,সদস্যসহ হাজী দেলোয়ার হোসেন বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ। তিনি আজ মঙ্গলবার থেকে দায়িত্ব পালন করবেন।

দেখা হয়েছে: 48
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!