|

গঙ্গাচড়ায় রাস্তায় জনদূর্ভোগ,সমাধানে এগিয়ে এলেন ইউ’পি চেয়ারম্যান

প্রকাশিতঃ ১২:১৬ পূর্বাহ্ন | জুন ৩০, ২০২২

সবুজ মিয়া,রংপুর : রংপুরে গঙ্গাচড়া উপজেলার ৪ নং ইউনিয়ন পরিষদের গঙ্গাচড়া বাজারে অবস্থিত গঙ্গাচড়া মডেল থানা ও সহকারী কমিশনার (ভূমি) অফিসে যাতায়াতের একমাত্র পথটির পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় দীর্ঘদিন যাবত আটকে থাকা দূষিত পানি এবং ড্রেনের ময়লার কারণে সড়কে যাতায়াত করা পথযাত্রী ও বিভিন্ন যানবাহন চলাচলে অনুপযোগী হয়ে সড়কটি পরিস্কারের এগিয়ে এলেন ইউ’পি চেয়ারম্যান মাজহারুল ইসলাম লেবু।

গত কয়েক বছর যাবত এই রাস্তার দূরাবস্থা হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোনো নজরই দেয়নি। যদিও কিছুদিন পূর্বে মডেল থানার রাস্তা সংলগ্ন পাশেই আংশিক একটি ড্রেন নির্মান করা হয়েছে কিন্তু ময়লা আটকে ও পানি নিষ্কাশন না হওয়ার ফলে যানবাহন সহ পথচারীদের চলাচলে বিড়ম্বনা চরম আকার ধারণ করেছে।যার ফলে সরকারি দপ্তরগুলোতে সেবা নিতে আসা ইউনিয়ন বাসীর মারাত্মক দুর্ভোগ পোহাতে দেখা যায়।

বিষয়টি স্থানীয় ইউ’পি চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম লেবু’র দৃষ্টিগোচর হলে তিনি মঙ্গলবার দ্রত সিটি কর্পোরেশন থেকে জনবল নিয়ে এসে নিজ উদ্যোগে পরিষ্কারের ব্যবস্থা গ্রহণ করেন। বিশেষ করে বর্ষার মৌসুমে এই রাস্তাটি দিয়ে যানবাহন তো দূরের কথা মানুষের পায়ে হেঁটে চলাচল সম্পুর্ন ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে।কিন্তু মানুষের প্রয়োজনেই মালামাল সহ দুর্ভোগের মাঝেই চলাচল করে আসছে।

রাস্তার পাশে গড়ে উঠা স্থানীয় ডায়াগনোস্টিক সেন্টারের স্বত্বাধিকারী প্রতাপ চন্দ্র রায় বলেন,রাস্তাটির অর্ধেক অংশে কিছুদিন আগেই একটি পানি নিষ্কাশনের ড্রেন তৈরী করা হলেও তা অব্যবস্থাপনার কারণে এবং দীর্ঘদীন পরিষ্কার না থাকার ফলে একটু বৃষ্টি হলে প্রায় রাস্তাটিতে এক হাঁটু পানি জমা হয়ে থাকে তাতে করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি হতে দেখা যায়।তবে নতুন চেয়ারম্যান মাজহারুল লেবু আজ নিজে থেকে ড্রেন পরিষ্কারের যে উদ্যোগটি নিয়েছে তা সত্যিই প্রশংসার দাবী রাখে।

গঙ্গাচড়া বাজারের মাংস ব্যাবসায়ী ঝন্টু মিয়া বলেন, রাস্তাটি নিয়ে বারবার পত্র-পত্রিকায় লেখালেখি হলেও এ পর্যন্ত কোন লাভ হয়নি। বছরের ১২ মাসে এই রাস্তাটি চলাচলের অনুপযোগী থাকে এ রাস্তা দিয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের অনেক কর্মকর্তাকে যাতায়াত করতে দেখি তবু এর কোন স্থায়ী সমাধান হয় না। তিনি বলেন গত দু’দিন যাবত বৃষ্টির ফলে দেখা দেয়েছে সেই পুরোনো চিত্র।

রাস্তাটি ব্যবহার উপযোগী করতে ইউপি চেয়ারম্যানের নিরলশ পরিশ্রম ও সার্বক্ষণিক কাজ তদারকিতে সাধারণ মানুষ আনন্দ প্রকাশ করেন।

চেয়ারম্যান মোঃ মাজহারুল ইসলাম লেবু’র কাছে জানতে চাইলে তিনি জানান, উপজেলার সব দপ্তর থেকে অতিদ্রুততম সময়ে এই রাস্তাটি হয়ে ইউনিয়ন পরিষদে আসা যায়। রাস্তাটিতে চলাচলকারী স্থানিয় শত শত নাগরিক প্রতিনিয়ত আমার ইউ’পি দপ্তরে সেবা নিতে আসে তাদের কাছে প্রতিদিন অনেক কথা শুনতে হয়। আমি কয়েকমাস হয় নতুন দায়িত্বভার গ্রহণ করেছি তাই বিগত বছরগুলোতে কেন এর সমাধান হয়নি তা এই মূহুর্তে বলতে পারছিনা। তবে কিছুদিন যাবত লক্ষ করছি বাজারে ড্রেন থাকা সত্ত্বেও বিভিন্ন অংশে পানি জমা হয়ে আছে বিষটি নিয়ে স্থানিয় ব্যাবসায়ীদের সাথে কথা বলে জানতে পারি দীর্ঘদিন যাবত ড্রেন পরিষ্কার না করার ফলে এই জনদূর্ভোগ।

তিনি আরো বলেন, আমার ইউনিয়ন বাসীর দূর্ভোগ মানে আমার দূর্ভোগ। বিষয়টি সমাধানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ এরশাদ উদ্দিন পিএএ মহোদয়ের সাথে পরামর্শ করে নিজ উদ্যোগে ড্রেন পরিষ্কারের সিদ্ধান্ত গ্রহণ করি। তবে রাস্তাটির দ্রত স্হায়ী সমাধান হবে এমনটি আশা করে আমি নিজেও প্রশাসনের উচ্চ মহলের দৃষ্টি আকর্ষণ করছি। তিনি উপজেলা পরিষদের মাসিক মিটিং এ বিষয়টি তুলে ধরার কথাও বলেন।

দেখা হয়েছে: 310
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪