fbpx

|

গণহত্যা দিবসে কাব্য বিলাস মঞ্চায়ন করল ‘দাম দিয়ে কিনেছি বাংলা’

প্রকাশিতঃ ২:৪২ অপরাহ্ন | মার্চ ২৬, ২০১৮

গণহত্যা-দিবসে-কাব্য-Poetry at the Mass Genocide Day

নিজস্ব প্রতিনিধিঃ

২৫ শে মার্চ কালো রাতে গণহত্যা দিবস উপলক্ষ্যে দেশের অন্যতম শিশু-কিশোর নাট্য গোষ্ঠী কাব্য বিলাস মঞ্চায়ন করে দাম দিয়ে কিনেছি বাংলা। রবিবার রাজধানীর উত্তরায় গিতাঞ্জলি আয়োজিত শহীদদের স্মরণে আলোর পথে অনুষ্ঠানে মঞ্চায়ন হয় নাটকটি।

নূর ইসলাম খান মামুন নির্দেশনা ও নোঈম ইসলামের অলঙ্করনে নাটকে উঠে আসে ১৯৭১ সালের ২৫ শে মার্চ কালো পুরো চিত্র। নতুন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরার লক্ষ্য নিয়ে নাকটি মঞ্চায়ন করে।

নির্দেশক নূর ইসলাম খান মামুন জানান, স্বাধীনতার কবিতা নাট্যরূপ দিয়ে বরাবরের মত এবারও কাব্য বিলাস দর্শকদের ভিন্নতা দিতে সক্ষম হয়েছে বলে আমার বিশ্বাস। অলঙ্করক নোঈম ইসলাম জানান, দাম দিয়ে কিনেছি বাংলা নাটকটিতে আমি চেষ্টা করেছি ভয়াল কালো রাতের দৃশ্য তুলে ধরতে। নাটকটি দেখে নতুন প্রজন্মের কাছে স্বাধীনতা ইতিহাস জানতে পারবে।

নাটকটিতে অভিনয় করেছে, জেনিষা, পারিষা, অর্ন্তর, সজীব, রাসেল, মামুন, নোঈম, রাবিকসহ আরো অনেকে।

উল্লেখ্য ‘প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বিগত ১১ বছর যাবৎ নিয়মিত অপ সাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্ন ধারা নাটক মঞ্চায়ন করে যাচ্ছে।

দেখা হয়েছে: 357
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!