|

গাইবান্ধায় জেলার দায়িত্ব বাহকদের সাথে শিশুদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

প্রকাশিতঃ ১০:৫২ অপরাহ্ন | সেপ্টেম্বর ১১, ২০১৯

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা জেলার শিশু অধিকার পরিস্থিতি বিষয়ে জেলার দায়িত্ব বাহক কর্মকর্তাদের সাথে শিশুদের অধিকার বিষয়ক মতবিনিময় সভা সম্পন্ন হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১১ টায় গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ), গাইবান্ধা এর আয়োজন ও জেলা প্রশাসন, বাংলাদেশ শিশু একাডেমি, গাইবান্ধা ও সেভ দ্য চিলড্রেন এর সহযোগিতায় দায়িত্ব বাহকদের সাথে শিশুদের এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় জেলা পর্যায়ে এনসিটিএফ এর স্কুল মনিটরিং, শিশুদের নিকট জরিপ ও স্থানীয় প্রত্রিকার প্রতিবেদনের আলোকে উঠে আসা সমস্যা এবং সুপারিশেগুলো তুলে ধরে এনসিটিএফ সদস্যরা। এসময় শিক্ষা, স্বাস্থ্য, সুরক্ষা ও বিনোদন এই চারটি বিষয়ের উপর ১৭টি সমস্যা ও তার বিপরীতে ৩৫টি সুপারিশ উপস্থাপন করে শিশু প্রতিনিধিরা। শিশুদের দাবির প্রেক্ষিতে সভার প্রধান অতিথি ও জেলা প্রশাসক মোঃ আবদুল মতিন বলেন, ইতোমধ্যে শিশুদের এসব দাবি বাস্তবায়নের কাজ শুরু হয়েছে। আমরা শিশুদের কথা, চাওয়া গুলো পূরণে চেস্টা করবো।

এনসিটিএফ গাইবান্ধা জেলার সভাপতি মো. মেহেদী হাসান অন্তর এর সভাপতিত্বে ও চাইল্ড পার্লামেন্ট সদস্য মেহেদী হাসানের সঞ্চালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন এনসিটিএফ এর সাধারণ সম্পাদক মশিউর রহমান মুছা।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আলমগীর কবির, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, জেলা সমাজসেবা অফিসের প্রবেশন অফিসার নাজমুল হোসেন, গাইবান্ধা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক মো. ইদ্রিস আলী সরকার, জেলা শিক্ষা অফিসের গবেষণা কর্মকর্তা সুরাইয়া মুম তাহানা আখতার, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: মো: আল মাহমুদুল আলম, জেলা প্রাথমিক অফিসের মনিটরিং কর্মকর্তা মো. জাকিউজ্জামান মিয়া, বাংলাদেশ শিশু একাডেমি, গাইবান্ধা এর লাইব্রেরিয়ান রেবেকো পারভীন, জেলা মহিলা বিষয়ক দপ্তরের হিসাব কর্মকর্তা মুক্তা বানু, শিশু পরিবার এতিমখানার শিক্ষক চৌধুরী ফরিদা ইয়াসমিন, সেভ দ্য চিলড্রেন এর চাইল্ড রাইটস প্রমোটর মোঃ মোস্তাফিজুর রহমান সৈকত, রেডিও সারাবেলার সহকারি নিউজ প্রডিউসার আফসানা আক্তার মিমি প্রমুখ। পরে সভায় উপস্থিত কর্মকর্তারা শিশুদের উপস্থাপিত সমস্যা গুলো তাদের সুপারিশের আলোকে সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের আশ্বাস প্রদান করেন।

জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ১৭ জন এনসিটিএফ সদস্য এই মতবিনিময় সভায় অংশগ্রহন করে।

দেখা হয়েছে: 74
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
প্রকাশকঃ মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪