|

গৌরীপুরে মাওহা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

প্রকাশিতঃ ৭:০০ অপরাহ্ন | জুলাই ১৯, ২০১৮

আরিফ আহমেদ, গৌরীপুরঃ
ময়মনসিংহ গৌরীপুরে ৪নং মাওহা ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারি কর্মকর্তা আজিজুল হককে মারধর করে লাঞ্ছিত করার অভিযোগে ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিনের বিরুদ্ধে গৌরীপুর থানায় মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৮ জুলাই) বিকালে চেয়ারম্যান ওই কর্মকর্তাকে ভূমি অফিসের ভেতর মারধর করে অফিস থেকে বের করে দেন বলে অভিযোগে উল্লেখ করা হয়।

তবে, স্থানীয় সূত্রে জানা যায়, মাওহা ইউনিয়ন পরিষদে খাজনা, জমি খারিজ ও জমি সংক্রান্ত কোন কাজ নিয়ে উপ-সহকারি কর্মকর্তা আজিজুল হকের (নায়েব) কাছে গেলে জনগণকে ব্যাপক হয়রানি করা হয়। ঘটনার দিন সকাল থেকে বেশ কিছু লোক ইউনিয়ন পরিষদে জমির খাজনা ও খারিজের জন্য আজিজুল হকের কাছে গেলে তিনি তাদের কাছে নানান অযুহাতে ঘুষ দাবী করেন। বিষয়টি চেয়ারম্যানকে মৌখিক ভাবে জানালে তিনি আজিজুল হকের কক্ষে এসে কারণ জানতে চান, এ সময় বিষয়টি নিয়ে আজিজুল হক চেয়ারম্যানের সাথে তর্কে জড়ালে তিনি ক্ষিপ্ত হয়ে তাকে পরিষদ থেকে বের করে দেন।

তবে আজিজুল হকের দাবী, চেয়ারম্যান রমিজ এক নারীর ভূমির খাজনা ১৬৭০ টাকার পরিবর্তে মাত্র ১০ টাকার রশিদ কাটতে বলেন। আমি অস্বীকৃতি জানালে তিনি আমাকে অকথ্য ভাষায় গালি-গালাজ করে অফিসের ভেতরেই কিল, ঘুষি, চড়-থাপ্পড় মারতে থাকেন। পরে আমাকে প্রকাশ্যে শার্টের কলার ধরে টেনে-হিচড়ে অফিসের গেট দিয়ে বাইরে বের করে দেন।

জানতে চাইলে ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিন বলেন, ভূমি কর্মকর্তা আজিজুল হকের মারধর ও খাজনা কমানোর অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন বরং ঘুষ ছাড়া সে অফিসে কোনো কাজ করে না। ঘুষ না দিলে সে সেবা নিতে আসা লোকজনকে হয়রানি করে। এলাকাবাসী বিষয়টি আমাকে জানালে আমি ওই কর্মকর্তাকে ঘুষ নিতে নিষেধ করি। তাছাড়া অফিসে বসে সে প্রকাশ্যে ধুমপান করে এসব ব্যাপারে তার সাথে কথা বলতে গেলে সে আমার সাথে খারাপ আচরন করায় আমি তাকে অফিস থেকে বেরিয়ে যেতে বলি।

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) তারিকুজ্জামান বলেন, গত রাতে মাওহা ইউনিয়ন পরিষদের ভূমি কর্মকর্তা আজিজুল হক মারধরের অভিযোগে রমিজ চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় মামলা করেছেন। মামলা নং ১৮, তারিখ ১৮/০৭/১৮ ইং। পুলিশ ঘটনার তদন্ত করছে।

দেখা হয়েছে: 289
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!