fbpx

|

গৌরীপুরে সরকারি খাস ভূমি দখল করে গাছ বিক্রির অভিযোগ

প্রকাশিতঃ ৬:৫২ অপরাহ্ন | মার্চ ০৭, ২০২১

গৌরীপুরে সরকারি খাস ভূমি দখল করে গাছ বিক্রির অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ ময়মনসিংহ গৌরীপুর ৪নং মাওহা ইউনিয়নের ধেরুয়া কড়েহা গ্রামে ১নং খতিয়ানের সরকারি খাস ভূমি দখল করে সেই জমিতে থাকা গাছ বিক্রির অভিযোগ উঠেছে স্থানীয় এক প্রভাবশালী বিএনপি নেতার বিরুদ্ধে।

জানা যায়, ধেরুয়া কড়েহা গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে মাওহা ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি আব্দুস ছামাদ ও তার পরিবারের লোকজন ধেরুয়া কড়েহা মৌজার ১ নং খতিয়ানের ৬২৩ নং দাগের ৩৫ শতাংশ ভূমি দখল করে সেই জমিতে থাকা পুকুর পাড়ের লক্ষাধিক টাকার গাছ বিক্রি করে দিয়েছেন। এলাকাবাসীর অভিযোগ পেয়ে স্থানীয় ৯ নং ওয়ার্ডের মেম্বার আব্দুল মান্নান সুজনের সহযোগিতায় বিক্রিত গাছের কিছু অংশ আটক করেছে মাওহা ইউনিয়ন ভূমি অফিস।

তবে এলাকাবাসীর চাপে গাছ আটক করলেও সাংবাদিকদের কাছে খাস ভূমির বিষয়টি প্রথমে এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন মাওহা ইউনিয়ন ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা (নাইভ) কামরুজ্জামান সেলিম। তার সামনে তথ্য প্রমাণ উপস্থাপন ও গৌরীপুর সহকারী কমিশনারের (ভূমি) কাছে লিখিত অভিযোগের কপি দেখানোর পর তিনি বলেন- আমাদের সার্ভেয়ার ছুটিতে আছেন, তিনি আসলে বলা যাবে জমিটি খাস কি না!

পরে খোঁজ নিয়ে জানা যায় অভিযুক্ত ছামাদ তাঁর দুর সম্পর্কের আত্মীয়, ঘটনার দিন গাছ কাটার তদন্তে গিয়ে তিনি ছামাদের বাড়িতে দীর্ঘ সময় অবস্থান করেন। ফেরার পথে অভিযোগকারী শফিকুল ইসলামকে ধমকাধমকি করে বলেন- সরকারী জমি কি করতে হবে না হবে এটা আমি আর মেম্বার বুঝব, আপনার চিন্তা করতে হবে না।

অভিযোগের সত্যতা স্বীকার করে আব্দুস ছামাদ বলেন, এটা খাস জায়গা, ঠিক। আমার জমির পাশে হওয়ায় আমি ভোগ-দখল করছি। গাছ কেটেছিলাম, মেম্বার আটক করে রেখেদিয়েছে।

জমি দখলের ব্যাপারে গৌরীপুর সহকারী কমিশনার (ভূমি) আবিদুর রহমান বলেন- জমিটি খাস হয়ে থাকলে তা অবশ্যই উদ্ধার করা হবে। ১নং খতিয়ানের ভূমি উদ্ধারের ব্যাপারে সরকারের কঠোর নির্দেশনা রয়েছে।

দেখা হয়েছে: 776
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!