fbpx

|

চক্ষু চিকিৎসক দীপক নাগের বিচার দাবিতে ময়মনসিংহবাসীর মানববন্ধন

প্রকাশিতঃ ৬:২৩ অপরাহ্ন | অক্টোবর ১৯, ২০২২

চক্ষু চিকিৎসক দীপক নাগের বিচার দাবিতে ময়মনসিংহবাসীর মানববন্ধন

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ ভুল ও অপচিকিৎসার কারণে বাংলাদেশের ব্যবসায়ী সংগঠনের সর্ব্বোচ্য সংগঠন এফবিসিসিআইয়ের সহ সভাপতি ও ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সভাপতি সিআইপি আমিনুল হক শামীমের মেয়ে ডাঃ মাহজাবীন হক মাশার চোখের ৩৩ ভাগ রেটিনা চিরতরে নষ্ট হওয়ায় চিকিৎসক দীপক কুমার নাগের বিচারের দাবিতে ময়মনসিংহে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুওে বিক্ষুব্দ ময়মনসিংহবাসি বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে এই মানববন্ধন করে। মানববন্ধনে, রাজনীতিক, শিক্ষক, সাংস্কৃতিককর্মী, নারী উদ্যোক্তা, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষযুক্ত হন। মানববন্ধনটি পরে টাউনহল মোড় থেকে পাটগুদাম ব্রীজ মোড় পর্যন্ত ছড়িয়ে পড়ে।

হুমায়ুন কবির হিমেলের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, আবু সাইদ দীন ইসলাম ফখরুল, অধ্যাপক জালাল উদ্দিন, মাহবুবুল আলম, তাছলিমা বেগম, আনোয়ারুল হক রিপন, সংকর সাহা, নারী উগ্যোক্তা সৈয়দা সেলিনা আজাদ, আইনুন নাহার, আহমদ শফিক, মাসুদ রানা প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বক্তারা বলেন, গত জুন মাসে মাহজাবীন হক মাশার চোখের সমস্যা হওয়ায় দীন মোঃ চক্ষু হাসপাতাল অ্যান্ড রিসার্চ সেন্টারে চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ দীপক নাগের চিকিৎসা নেন। এ সময় তিনি মাশার চোখে লেজার প্রতিস্থাপন করেন। কিন্তু লেজার লাগানোর পর চোখে অন্ধকার দেখা শুরু করে মাশা।

এই অবস্থায় মাশাকে জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা জানান লেজার স্থাপনের কারণে মাশার চোখের ৩৩ ভাগ রেটিনা চিরতরে নষ্ট হয়ে গেছে। পরে তিনি উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের বামরুংগ্রাদ হাসপাতালে নিয়ে যায়।

সেখানেও বিশেষজ্ঞ চিকিৎসকরা জানিয়েছেন, ভুল চিকিৎসার কারণে মাশার চোখের রেটিনার ৩৩ ভাগ নষ্ট হয়ে গেছে।আমরা এই ঘটনার উপযুক্ত বিচার দাবি করছি। একইসঙ্গে ভবিষ্যতে যেন এ ধরনের কোনো ঘটনা কারো সঙ্গেই আর না ঘটে, একজন সচেতন মানুষ হিসেবে এটাই আমার প্রত্যাশা।

এর আগে ১০ আগস্ট ময়মনসিংহের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঢাকার সোবানবাগ এলাকার দীন মোঃ চক্ষু হাসপাতাল অ্যান্ড রিসার্চ সেন্টারের চক্ষু বিশেষজ্ঞ প্রফেসর ডাঃ দীপক নাগকে আসামি করে মামলাটি করা হয়।

দেখা হয়েছে: 46
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!