fbpx

|

চাঁদার টাকা না দেওয়ায় পুকুর বাঁশ ঝাড় জমি দখলের অভিযোগ

প্রকাশিতঃ ১১:৩৯ পূর্বাহ্ন | ডিসেম্বর ১২, ২০২২

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর প্রেসক্লাবের নামধারী সহসভাপতি আশরাফুল ইসলাম রঞ্জু দাবিকৃত এক লাখ টাকা চাদা না পেয়ে বন্দোবস্তের পুকুরে জোরপূর্বক মাছ মারা ছাড়া ও বাশ গাছ কর্তনের অভিযোগ পাওয়া গেছে।

এঘটনায় জমির মালিক মোসলেম উদ্দিন নিরুপায় হয়ে রঞ্জুকে বিবাদী করে রোববার দুপুরের দিকে উপজেলা নির্বাহীর দপ্তরে লিখিত অভিযোগ দেন। অভিযোগের অনুলিপি স্থানীয় সংসদ, জেলা প্রসাশক, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও মুন্ডুমালা ভূমি কর্মকর্তার নিকট দেওয়া হয়েছে।

উপজেলার বাধাইড় ইউনিয়ন(ইউপির) ধামধুম গ্রামে গত শনিবার মাছ ছাড়া মারা ও বাশ গাছ কাটার ঘটনা ঘটেছে। তানোর প্রেসক্লাবের নামধারী দের বিরুদ্ধে একের পর এক অভিযোগে চরম বিব্রতৃ। এতে করে প্রতিটি অভিযোগের তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের জরুরী ভাবে হস্তক্ষেপ কামনা করছেন সিনিয়র গণমাধ্যম কর্মীরা। ঘটে দখল বাজির ঘটনাটি। নচেৎ চাঁদাবাজ রা বেপরোয়া হয়ে উঠবে। তার আগেই লাগাম টানা একান্ত প্রয়োজন বলে মনে করেন সচেতন মহল।

জানা গেছে,উপজেলার বাধাইড় ইউপির ধামধুম মৌজায় আরএস খতিয়ান ১ আরএস ১৯২ দাগে পুকুরসহ ধানি জমি রয়েছে ১ একর ২৬ শতাংশ। এই জমি চাপাইনবাবগঞ্জ সদর এলাকার মৃত নুর মোহাম্মাদ সরকারের নিকট হতে বিগত ১৯৭৭ সালের দিকে বন্ধোবস্ত দলিল করে নেন। যার দলিল নম্বর ৩৭৮৩ ভলিয়ম নম্বর ৩৯, পাতা নম্বর ২১০ থেকে ২১৪ প্রস্তাবিত খতিয়ান নম্বর ১৯৯ হোল্ডিং নম্বর ১০১, এবং খাজনা দেওয়া আছে। এঅবস্থায় উপজেলার চুনিয়াপাড়া গ্রামের মৃত ওয়াজেদ আলীর পুত্র আশরাফুল ইসলাম রঞ্জু পুকুর ও জমি দখল নিতে নানা ভাবে হুমকি ধামকি প্রদান করে গত শনিবার পুকুর মাছ ছাড়েন।

ভুক্তভোগী মোসলেম জানান, দলিল হওয়ার পর থেকে শান্তিপূর্ণ ভাবে জমি পুকুর দখল ভোগ করছি। কিন্তু রঞ্জু তানোর প্রেসক্লাবের সহসভাপতি পরিচয় দিয়ে ১ লাখ টাকা চাঁদা চায়, না দিলে সব ছেড়ে দেওয়ার হুমকি দেন। এঅবস্থায় গত শনিবার পুকুরে মাছ ছাড়েন ও পাড়ের বাঁশ গাছ ও কলা কেটে নিয়ে আসেন এবং আমাদেরকে মেরে ফেলার হুমকি দেয়। নিরুপায় হয়ে ইউএনও স্যারের নিকট অভিযোগ দিয়েছি।

অভিযুক্ত আশরাফুল ইসলাম রঞ্জুর মোবাইল নম্বরে ফোন দেওয়া হলে প্রথমে রিং বাজলেও পরে ফরয়াড লিখা আসে, যার কারনে তার বক্তব্য পাওয়া সম্ভব হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা পংকজ চন্দ্র দেবনাথ জানান, অফিসে ছিলাম না, রাজশাহী মিটিংয়ে ছিলাম, সোমবারে অফিসে গিয়ে অভিযোগ হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 40
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!