|

চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতক শিশুর মৃত্যু

প্রকাশিতঃ ৪:১৪ অপরাহ্ন | ডিসেম্বর ৩১, ২০২০

রংপুরে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতক শিশুর মৃত্যু

রবিন চৌধুরী রাসেল-রংপুর প্রতিনিধিঃ রংপুরে চিকিৎসক ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলার কারণে নবজাতক শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে।

লিখিত অভিযোগের ভিত্তিতে প্রাপ্ত তথ্যে জানা গেছে, রংপুর নগরীর মাহিগন্জ রথবাড়ী সড়কের বাসিন্দা জীবন কান্তি নাগের গর্ভবতী স্ত্রী স্কুল শিক্ষিকা সুমনা নাগকে গত ২৯ ডিসেম্বর’২০ রাত আনুমানিক ১২ টার ডেলিভারীর উদ্দেশ্যে ধাপ শ্যামলী লেনস্থ উত্তরা ক্লিনিকে গাইনী বিশেষজ্ঞ ডাঃ জিনিয়া আফরিনের অধীনে ভর্তি করে।

গর্ভবতী সুমনা প্রসব বেদনায় ছটফট করলেও চিকিৎসক কিংবা ক্লিনিক কর্তৃপক্ষ সেসময় বিষয়টিকে ভ্রুক্ষেপ করেনি। বরং তারা নানা অজুহাতে ডেলিভারী করতে কালক্ষেপন করে। এরপর বেলা ১১.৪৫ টায় গর্ভবতী সুমনার ডেলিভারীর ব্যবস্থা করে এবং একটি কন্যা সন্তান ভুমিষ্ট হয়। পানি শুন্যতার কারণে রাত ১০ টায় নবজাতক শিশুটির মৃত্যু ঘটে।

জীবন কান্তি নাগ জানান,চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষের অবহেলার কারণে শিশুটির মৃত্যু ঘটেছে। সঠিক সময়ে ডেলিভারীর ব্যবস্থা করলে এই করুন পরণতি ঘটতো না।

এ বিষয়ে তিনি যথাযথ তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে রংপুরের সিভিল সার্জন বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন।

চিকিৎসক ও ক্লিনিক কর্তৃপক্ষ বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চলছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের সংবাদ পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 82
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪