fbpx

|

চুরির অভিযোগে আওয়ামী লীগ নেতা কারাগারে

প্রকাশিতঃ ৯:৪৭ অপরাহ্ন | মার্চ ২৮, ২০২৩

চুরির অভিযোগে আওয়ামী লীগ নেতা কারাগারে

অনলাইন বার্তাঃ নাটোরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ইউনুস আলীকে পুকুর থেকে দেড় মণ মাছ চুরি, মারপিট ও শ্বাস রোধ করে হত্যা চেষ্টা মামলায় মঙ্গলবার বিকেলে ছেলেসহ কারাগারে পাঠিয়েছেন বিচারক।

বাগাতিপাড়া আমলি আদালতের বিচারক মোঃ মোসলেম উদ্দিন আওয়ামী লীগ নেতা ও তার ছেলেকে কারাগারে পাঠালেও তার স্ত্রীকে জামিন প্রদান করেছেন।

বাগাতিপাড়া আমলি আদালত সূত্রে জানা গেছে, জেলার বাগাতিপাড়া উপজেলার মাড়িয়া গ্রামের বাসিন্দা নাটোরে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ইউনুস আলীর সাথে প্রতিবেশী মৃত এস এম আবুল কালাম আজাদের পরিবারের ৩৩ শতাংশের একটি পুকুর নিয়ে দীর্ঘ দিন থেকে বিরোধ চলে আসছে।

চলতি বছরের ৩ জানুয়ারি সকাল সাতটায় অধ্যাপক ইউনুস আলী এই পুকুর থেকে লোক জন নিয়ে আনুমানিক দেড় মণ রুই কাতল ও মৃগেল মাছ ধরে বাড়ি নিয়ে যান। বিষয়টি জানতে পেরে মৃত এস এম আবুল কালাম আজাদের স্ত্রী সেলিনা বানু ডেজি, তার মেয়ে সাদিয়া আফরিন, দেবর এস এম হুমায়ুন কবির ও দেবরের স্ত্রী নাজমুন নাহার মিতাসহ অন্যদেরকে নিয়ে প্রতিবাদ জানাতে ইউনুস আলীর বাড়িতে যান।

এ সময় অধ্যাপক ইউনুস আলী (৬৫), তার স্ত্রী জেলা পরিষদের সাবেক সদস্য ফরিদা পারভীন (৬০) ও তাদের ছেলে ইফতেখার রহমান সৌরভ (২৮) বাদীসহ অন্যদের উপরে হামলা করে মারপিট করে। হামলাকারীরা মারপিট করার পাশাপাশি বাদীকে শ্বাসরোধ করে হত্যার চেষ্টা করে।

অধ্যাপক ইউনুস আলী ও তার ছেলে হামলার সময় বাদীর সোনার চেইন ছিড়ে নেয় এবং পরনের পোষাক ও চুল ধরে টানা হেচড়া করে শ্লীলতাহানী করে বলেও বাদী মামলায় উল্লেখ করেন। মামলা দায়েরের পর অভিযুক্তরা আদালত থেকে জামিন নেন।

মঙ্গলবার মামলার নির্ধারিত তারিখে পুনরায় আদালতে হাজিরা দিতে আসলে আদালতের বিচারক পিতা-পুত্রের জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠান।

মামলার আসামিপক্ষের আইনজীবী সুখময়রায় বিপ্লু জানান, পুকুর নিয়ে বিবাদের জের ধরে অধ্যাপক ইউনুস আলী প্রথমে মামলা করেন। পরে তার কাউন্টার মামলা হিসেবে সেলিনা বানু ডেজি এই মামলাটি দায়ের করেন। বিচারক এই মামলায় জামিনে থাকা ইউনুস আলী ও তার ছেলে ইফতেখার রহমান সৌরভকে কারাগারে পাঠিয়েছেন।

দেখা হয়েছে: 258
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪