fbpx

|

জেলা পরিষদ নির্বাচনে ঈশ্বরগঞ্জে আ.লীগ ও জাপার লড়াই

প্রকাশিতঃ ১০:৩৫ অপরাহ্ন | অক্টোবর ১৫, ২০২২

জেলা পরিষদ নির্বাচনে ঈশ্বরগঞ্জে আ.লীগ ও জাপার লড়াই

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হতে যাচ্ছে ময়মনসিংহ জেলা পরিষদ নির্বাচন। নির্বাচনকে ঘিরে জেলার অন্যান্য উপজেলার মতো জেলা পরিষদের ১০ নং ওয়ার্ডেও (ঈশ্বরগঞ্জ) চলছে শেষ মুহূর্তের জমজমাট প্রচারণা। মন জয় করতে প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে।

উপজেলাজুড়ে শোভা পাচ্ছে ব্যানার ও পোস্টার। প্রার্থী ও সমর্থকরা সামাজিক যোগাযোগ মাধ্যমেও চালাচ্ছেন প্রচারণা। নিজ দল ও পছন্দের প্রার্থীর বিজয় নিশ্চিত করতে কর্মী সমর্থকরা চালিয়ে যাচ্ছেন প্রাণান্তকর চেষ্টা।

নির্বাচনে উপজেলার ১১ ইউনিয়ন একটি পৌরসভা ও উপজেলা পরিষদ মিলিয়ে ভোটার সংখ্যা ১শ ৫৯টি। এবার ঈশ্বরগঞ্জ থেকে প্রার্থী হয়েছেন মাত্র দুইজন। তারা হলেন, উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক দুলাল ভূঞা (তালা) ও উপজেলা জাতীয় পার্টির অর্থ বিষয়ক সম্পাদক সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী আব্দুল মতিন (টিউবওয়েল)।

রাজনৈতিক পরিচয়, জনপ্রিয়তা ও ব্যক্তি ইমেজকে কাজে লাগিয়ে আওয়ামী লীগ ও জাতীয় পর্টির দুই প্রার্থীই এখন নির্বাচনী বৈতরণী পাড়ি হতে মরিয়া। অর্থাৎ এ ওয়ার্ডের নির্বাচনে স্পষ্টতই লড়াই হবে আ.লীগ ও জাপার মধ্যে।

অপরদিকে ঈশ্বরগঞ্জ, ত্রিশাল ও নান্দাইল উপজেলা নিয়ে গঠিত সংরক্ষিত ৪ আসনে প্রার্থী হয়েছেন চারজন। তারা হলেন ত্রিশালের সালমা বেগম (দোয়াত-কলম) নাজমা খাতুন (ফুটবল) নান্দাইলের শিরীন সোলায়মান (মাইক) ও ঈশ্বরগঞ্জের আঞ্জুমান আরা (হরিণ)।

কয়েকজন ভোটারের সাথে নির্বাচন প্রসঙ্গে কথা বলতে চাইলে তারা মুখ খুলতে রাজি হননি। তবে দল ও প্রার্থীর সাথে বেইমানি না করলে হাড্ডাহাড্ডি লড়াই হলেও শেষ পর্যন্ত আ.লীগ প্রার্থীর বিজয়ে ইঙ্গিত দিয়েছেন তারা। তবে শেষ পর্যন্ত বিজয়ের হাসি কে হাসেন তার জন্য অপেক্ষা করতে হবে ১৭ তারিখ পর্যন্ত।

এব্যাপারে জানতে চাইলে আ.লীগ সমর্থিত প্রার্থী আবু বকর সিদ্দিক দুলাল ভূঞা বলেন, ঈশ^রগঞ্জ উপজেলা আ.লীগ এখন ঐক্যবদ্ধ। দলে কোনো কোন্দল-বিভেদ নেই। আর জনপ্রিয়তাই আমার মূল পুঁজি। তাই বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী ।

জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী আব্দুল মতিন বলেন, ভোটারদের আশ্বাস ও অনুপ্রেরণাতেই আমি প্রার্থী হয়েছি। বিজয়ের ব্যাপারে আমি পূর্ণ আশাবাদী।

১০ নং ওয়ার্ডের (ঈশ্বরগঞ্জ) নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্বে থাকা উপজেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে ভোটকেন্দ্রের অভ্যন্তরে বিশেষ ক্যামেরা স্থাপনসহ ইতোমধ্যে সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আজ ইভিএম এর পরীক্ষামূলক ব্যবহার করা হবে বলে জানান তিনি।

দেখা হয়েছে: 41
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!