fbpx

|

জয়পুরহাটে করোনায় ঘরবন্দি শতাধিক পরিবারের পাশে রুপা

প্রকাশিতঃ ১২:১৪ পূর্বাহ্ন | এপ্রিল ০৬, ২০২০

জয়পুরহাটে করোনায় ঘরবন্দি শতাধিক পরিবারের পাশে রুপা

রবিউল ইসলাম রিমন, বিশেষ প্রতিবেদকঃ দেশে ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। ভাইরাস সংক্রমণ ঠেকাতে সব সরকারি অফিস, স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। জনজীবন হয়ে পড়েছে স্থবির। এই অবস্থায় সবচেয়ে বেশি ভুক্তভোগী নিম্নআয়ের দিনমজুর ও বস্তিবাসীরা। এরকম শতাধিক কর্মহীন পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করেছে কালাইয়ের কবি ও সমাজকর্মী রুপা রহমান।

রুপার নিজ উদ্যোগে জয়পুরহাটের কালাই উপজেলার জিন্দারপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে শতাধিক দরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছেন তিনি।খাদ্যসামগ্রীগুলোর ভেতর রয়েছে চাল,ডাল,তেল ও আটা।

কবি ও সমাজকর্মী রুপা রহমান বলেন,দাগ থেকে যদি দারুণ কিছু হয়, তবে দাগ ই ভালো। হ্যাঁ, কেউ শো-অফ ভাবলে কিছু করার নাই। কেউ যদি আমার শো-অফ দেখে অনুপ্রাণিত হয়ে আরও দুজনের জন্য এগিয়ে আসে, তবে সেটাই আমার স্বার্থকতা আর যারা আমার পরিচিত, তারা নিশ্চয়ই জানেন, আমি কখনোয় এগুলো প্রকাশ করিনা সাধারণত, কিন্তু এই সময় করতে বাধ্য হলাম।

যাই হোক, এগুলো আমার নিজের সামর্থ্য অনুযায়ী সামান্য কিছু চেষ্টা মাত্র, যেগুলো গতকাল রাত প্রায় দুটা/তিনটা অব্দি প্রতিটা বাড়ি বাড়ি গিয়ে দরজায় নিজে হাতে পৌঁছে দিয়েছি। ঘুম ভাঙা চোখে, ঠোটের কোনে তৃপ্তির অমলিন হাসি টুকু সত্যি ই অমূল্য মনে হয়েছে আমার কাছে। ভালো কিছু করার মাঝে এক ধরনের আলাদা শান্তি অনুভব করা যায় আর হ্যাঁ, আমি কোন ও দানগ্রহণকারীর ছবি তুলিনি, কারণ তাদেরকে কোনও ভাবেই অসম্মানিত বা বিব্রত করতে চাইনি।

আমাদের এই কঠিন সময় একসাথে মোকাবিলা করতে হবে। এখন সবাই পরিস্থিতির শিকার মাত্র। তাদের এই পরিস্থিতির সুযোগ নেবেন না প্লীজ। এমন যেন না হয়, তারা সোশাল মিডিয়ায় ছবি ঘুরবে ভেবে, আপনার দান সামগ্রী গ্রহন করতেই সঙ্কোচ বোধ করেন। আসুন, আমরা সবাই মিলে নিজ নিজ জায়াগা থেকে সামর্থ্য অনুযায়ী অসহায়ের পাশে দাঁড়ায়।

দেখা হয়েছে: 470
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!