|

করোনা আপডেট
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
টানা বৃষ্টিতে লক্ষ্মীপুর পৌরসভায় জলাবদ্ধতা সৃষ্টি

প্রকাশিতঃ ৬:৩২ অপরাহ্ন | নভেম্বর ১০, ২০১৯

টানা বৃষ্টিতে লক্ষ্মীপুর পৌরসভায় জলাবদ্ধতা সৃষ্টি

রুবেল হোসেন, লক্ষ্মীপুরঃ ঘূর্ণিঝড় বুলবুলের তান্ডবে টানা তিনদিন লক্ষ্মীপুরের সর্বত্র বৃষ্টি হচ্ছে। এতে আশপাশের ডোবা-জলাশয় ভরাট হয়ে লক্ষ্মীপুর পৌরসভায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সমসেরাবাদ এলাকার হায়দার আলী সড়কের অর্ধ-শতাধিক পরিবার পানিবন্দি হয়ে পড়েছে। হাটু পরিমাণ পানি ডিঙিয়ে ঘর থেকে বের হতে হচ্ছে মানুষকে।

জানা গেছে, সর্বশেষ ২০০২ সালে সমসেরাবাদ এলাকার হায়দার আলী সড়কটি পাকা রাস্তায় পরিণত করা হয়। এরপর থেকে ওই সড়ক ভেঙে গেলেও কখনও মেরামত করা হয়নি। নাজুক এই সড়কটিতে একটি রিকশাও ঢুকতে পারে না। বৃষ্টি হলেই হাটু পরিমাণ পানি জমে যায়। পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা থাকলেও তা অপরিকল্পিত। প্রায় এক বছর হয়েছে ড্রেন পরিস্কার করা হয়েছে। সড়কটি নিচু হওয়ায় ড্রেনের পানিতেই সড়ক পুকুরে পরিণত হয়। এতে সড়কের পাশের কাঁচাঘরগুলোতেও পানি ঢুকে পড়ে।

খোঁজ নিয়ে জানা গেছে, এই সড়কে লক্ষ্মীপুর সরকারি কলেজের প্রায় ১০ জন শিক্ষক ভাড়া বাসায় থাকেন। সেই সুবাধে প্রতিদিনই শতাধিক শিক্ষার্থী সড়কটি ব্যবহার করেন।

স্থানীয় এক ব্যাংক কর্মকর্তা ব্যক্তিগত উদ্যোগে ইট পেলে সাময়িকভাবে লোকজনের চলাচলের ব্যবস্থা করেছে। কিন্তু বর্ষার মৌসুমে বৃষ্টির পানিতে গর্ত হয়ে সেটি এখন বিপজ্জনক অবস্থায় দাঁড়িয়েছে।

ভূক্তভোগীদের অভিযোগ, পৌরসভার অন্য কোথাও এরকম খারপ সড়ক নেই। ৮ নম্বর ওয়ার্ডে এরকম অন্য কোন সড়ক চোখে পড়ে না। হায়দার আলী সড়কটি প্রায় ১৮ বছর আগে নির্মাণ করা হয়েছে। কিন্তু ভেঙে গেলেও কখনো মেরামত করা হয়নি। সড়কটি করে দেওয়ার আশ্বাস দিয়ে জনপ্রতিনিধিরা তা ভুলে গেছেন। নির্বাচন শেষ হলে তাদের কোন খোঁজ থাকে না।

লক্ষ্মীপুর পৌরসভার কাউন্সিলর জাহিদুজ্জামান চৌধুরী রাসেল বলেন, আগামি ডিসেম্বরে সড়কটির কাজ শুরু হবে। বৃষ্টিতেতো এখন কোন কিছু করা যাবে না। তবে বৃষ্টি শেষ হলে ড্রেন পরিস্কারের জন্য বলা হবে।

দেখা হয়েছে: 303
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪