|

ট্রলার যোগে শরীয়তপুরের পথে মানুষের ঢল

প্রকাশিতঃ ৭:৫৩ অপরাহ্ন | মে ২১, ২০২০

ট্রলার যোগে শরীয়তপুরের পথে মানুষের ঢল

মোঃ মহসিন রেজা, শরীয়তপুরঃ সারা বিশ্বের সাথে বাংলাদেশও যখন করোনা ভাইরাসের জ্বরে কাঁপছে তখন আইনশৃঙ্খলা বাহিনীর কড়া হুশিয়ারীর মাধ্যেমেও থামাতে পারেনি মানুষের ছোটাছুটি। ঢাকা-নারায়ণগঞ্জ থেকে মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার বিভিন্ন চরাঞ্চল দিয়ে ট্রলারের মাধ্যমে শরীয়তপুর আসছে হাজার হাজার মানুষ।

এ ঘটনা দেখা যায় ২১ মে বৃহস্পতিবার জেলার জাজিরা উপজেলার পালেরচর ইউনিয়নের ৭ নং ওয়ার্ড রাড়ী কান্দির ঝিনু মার্কেট এলাকায়।

গত তিনদিন ধরে এই ঘাটে ভিড়ছে শত শত ট্রলার। আর তাতে করে প্রতিদিন হাজার হাজার মানুষ পার হচ্ছে, শরীয়তপুর, ফরিদপুর, মাদারীপুর ও বরিশাল যাওয়ার জন্য।

এদিকে এই ঘরে ফেরা মানুষদের গন্তব্যে পৌঁছে দিতে সড়কে ব্যাবহার হচ্ছে মোটরসাইকেল, সিএনজি, নছিমন, করিমন ভ্যান গাড়িসহ বিভিন্ন ধরনের যানবাহন।

প্রতিবেদক ঝিনু মার্কেট ঘাটে ৩ ঘন্টা অবস্থান করার পরেও দেখা মেলেনি কোনো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

এবিষয়ে পালেরচর ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের সদস্য ইদ্রিস রাড়ী বলেন, ঢাকা থেকে মানুষ আসছে আমি শুনেছি কিন্তু আমি অসুস্থ হয়ে ঘরে পড়ে আছি তাই কিছু করতে পারছিনা।

ঢাকা নারায়নগঞ্জ থেকে নৌ-পথে মানুষ আসার ব্যাপারে পালেরচর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সদস্য মোঃ রনি মিয়া বলেন, আরো ৩ দিন আগে থেকেই লোকজন আসছে। আমি প্রথমে স্থানীয়দের নিয়ে বাঁধা দিয়েছিলাম কিন্তু ট্রলার চালকরা আমাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে বলেছে আমরা নাকি তাদের ট্রলার থামিয়ে টাকা রেখেছি, তাই আমি এখন আর ওখানে যাইনা।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকজন জানান, এই ঘাট দিয়ে কয়েকদিন ধরে রাত-দিন ২৪ ঘন্টাই লোকজন ঢাকা – নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জের চরাঞ্চল দিয়ে ট্রলারে আসা শুরু করে, এসব ট্রলার চালকদের ম্যানেজ করে চালায় কিছু অর্থলোভী মানুষ। এতে করোনা ভাইরাস ছড়ানোর আশংকায় এই এলাকার মানুষ খুবই আতংকের মধ্যে আছি। আমরা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এছাড়া কয়েকজন ট্রলার চালক বলেন ওপারে আমাদের প্রত্যেক ট্রলারের কাছ থেকে ১৫০০ টাকা করে রাখে নতুন ট্রলার ঘাট পরিচালনাকারীরা।

এবিষয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি) জানান, আমি নদীতেই আছি টহল দিচ্ছি।

ঢাকা-নারায়নগঞ্জ থেকে মানুষ পারাপারের বিষয়ে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ট্রলার ওয়ালারা আমাদের সাথে চোর-পুলিশ খেলছে, এরপরেও আমরা যথা সম্ভব ব্যাবস্থা গ্রহন করবো।

দেখা হয়েছে: 205
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!