fbpx

|

তানোরে ইউপি মেম্বারের বিরুদ্ধে কর্মসূচির টাকা কর্তনের অভিযোগ

প্রকাশিতঃ ৯:৩১ অপরাহ্ন | জানুয়ারী ১১, ২০২২

তানোরে ইউপি মেম্বারের বিরুদ্ধে কর্মসূচির টাকা কর্তনের অভিযোগ

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউনিয়ন পরিষদের ৫নং ওয়ার্ড সদস্য খায়রুল ইসলামের বিরুদ্ধে ৪০দিনের কর্মসূচির টাকা শ্রমিকদের পুরো না দিয়ে কর্তন করার লিখিত অভিযোগ পাওয়া গেছে।

এনিয়ে ভুক্তভোগী শ্রমিক রফিকুল ইসলাম বাদি হয়ে ওয়ার্ড সদস্য খায়রুল ইসলামের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, কলমা ইউপিতে ২০২০-২০২১ইং অর্থ বছরের সরকারি প্রকল্প ৪০দিনের কর্মসূচি প্রকল্পের সভাপতি ওয়ার্ড সদস্য খায়রুল ইসলাম শ্রমিকদের ব্যাংক হিসাব নম্বর চেক ও কর্মসূচির কার্ড হাতিয়ে নিয়ে ৫০জন কর্মসূচির শ্রমিকদের পুরো টাকা না দিয়ে কার্ড প্রতি ৩হাজার করে টাকা কেটে নিয়ে বাকি টাকা শ্রমিকদের দেন। এতে করে শ্রমিকরা তাদের ন্যায কাজের পাওনা টাকা চাইতে গেলে তাদের কার্ড বাতিল করা সহ বিভিন্ন ধরনের হুমকি ধামকি দেয়া হচ্ছে। এমনকি বেশি বাড়াবাড়ি করলে যেটুকু টাকা পাবি তাও তোদের দেয়া হবেনা বলেও শ্রমিকদের হুমকি দিয়েছেন ওয়ার্ড সদস্য খায়রুল ইসলাম।

ফলে নিরুপায় হয়ে ভুক্তভোগী শ্রমিকরা তাদের ন্যায পারিশ্রমিকের টাকা পেতে ওয়ার্ড সদস্য খায়রুল ইসলামের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সশরীরে হাজির হয়ে লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শ্রমিকরা।

ভুক্তভোগী শ্রমিক রফিকুল ইসলাম জানান,ওয়ার্ড সদস্য খায়রুল ইসলাম কর্মসূচির শ্রমিকদের মাধ্যমে ব্যাংক হিসাব থেকে নিজ নিজ টাকা উত্তলন করতে দেয়না। সে নিজে শ্রমিকদের কার্ড ও ব্যাংকের চেক বই নিয়ে তার কাছে রেখেছেন।

যাতে করে শ্রমিকরা যেন তাকে ফাঁকি দিয়ে তাদের টাকা উত্তলন করতে না পারে। ফলে বাধ্য হয়ে ওয়ার্ড সদস্য খায়রুল ইসলামকে টাকা দিতে হয় বলে জানান।

এবিষয়ে কলমা ইউপির ৫নং ওয়ার্ড সদস্য খায়রুল ইসলাম সব অভিযোগ অস্বীকার করে বলেন শ্রমিকরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনওর কার্যালয়ে যোগাযোগ করে কোন মন্তব্য পাওয়া যায়নি।

দেখা হয়েছে: 20
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪