fbpx

|

তানোরে এক রাতেই পাঁচ স্যালোমেশিন চুরি

প্রকাশিতঃ ৩:২৭ অপরাহ্ন | নভেম্বর ১০, ২০২২

তানোরে এক রাতেই পাঁচ স্যালোমেশিন চুরি আতংক

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোরে একরাতেই ছয়টির মত শেলোমেশিন চুরি হয়েছে বলে নিশ্চিত করেন মালিক মহিলা কলেজের শিক্ষক আব্দুল করিম মৃধা। গত ৬ নভেম্বর রোববার দিবাগত রাতে পৌর এলাকার সুমাসপুর ও হরিপুর খালের ধার থেকে এসব সেচ মেশিন চুরির ঘটনা ঘটে।

এঘটনায় সোমবার সকালের দিকে থানায় একটি জিডি দায়ের করেন শিক্ষক। এখবর ছড়িয়ে পড়লে কৃষকদের মাঝে চরম আতংক সৃষ্টি হয়েছে। ফলে বোরো বীজ তলা সেচ নিয়েও শংকিত চাষীরা।

জানা গেছে, বিল কুমারি বিল বা খাল সংলগ্ন জমিতে চাষীরা বোরো চাষের জন্য বীজতলা তৈরি করেছেন বা করছেন। এজন্য পানি সেচের শেলোমেশিনই এর ভরসা। কারন রোপা আমন ধান কাটা শুরু হয়েছে। গভীর নলকূপের ড্রেনগুলো দিয়ে পানি নামানো অসম্ভব। এজন্য তালন্দ হরিদেবপুর সুমাসপুর গ্রামের উত্তরে রয়েছে খাল। সেই খাল সংলগ্ন বিলের জমিতে বোরো বীজ তলার তৈরিতে পানি সেচের জন্য শেলোমেসিন রাখা হয়েছিল। ছয়টির মত শেলোমেসিন গত রোববার দিবাগত রাতেই চুরি হয়ে যায়।

এঘটনায় তালন্দ হরিদেবপুর গ্রামের করিম মৃধা পরদিন সোমবার থানায় জিডি করেন। তিনি সোমবার সন্ধ্যার দিকে জানান, আমার দুটি, হাফিজের দুটি, মেয়রের একটি ও অন্নর একটি সেচ শেলোমেসিন খালের ধারে ছিল। রোববার সেচ দেওয়ার পর সেখানেই রাখা হয়েছিল পরদিন সেচেরর জন্য।

কিন্তু রোববার রাতেই একসাথে ৬ টি মেশিন চুরি করে নেয়। খুব বেশি হলে এক একটি মেশিন ঊর্ধ্বে চার হাজার টাকা করে দাম হতে পারে। কিন্তু আমদের সর্বনাশ হয়ে গেল। এখন সেচের জন্য পুনরায় মেশিন কিনতে হবে।

এঘটনার পর থেকে ব্যাপক আতংক সৃষ্টি হয়েছে। ভয়ে কেউ মেশিন রাখছে না। কৃষকের সামান্য মূল্যের অতি গুরুত্বপূর্ণ মেশিনটি। যার কারনে কৃষকরা চরম দু:শ্চিন্তায় পড়েছেন। ফলে এসব চোরদের দ্রুত আইনের আওতায় আনার জন্য জোরালো দাবি তুলেছেন ভুক্তভোগিরা।

থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুজ্জামান মিয়া জানান, বিভিন্ন ভাবে তদন্ত চলছে, অবশ্যই চোরেরা ধরা পড়বেই।

দেখা হয়েছে: 18
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!