fbpx

|

তানোরে সরকারি খেলার মাঠ দখল করে অবৈধ দোকান স্থাপন

প্রকাশিতঃ ৩:৪৮ অপরাহ্ন | জুন ২২, ২০২২

তানোরে সরকারি খেলার মাঠ দখল করে অবৈধ দোকান স্থাপন

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার সরকারি ডাকবাংলো খেলার মাঠ দখল করে অবৈধ দোকানপাট স্থাপন করে নষ্ট করা হচ্ছে মাঠের পরিবেশ বলে অভিযোগ উঠেছে। সেই সাথে ভূমিদস্যুদের দখলের জন্য ধিরে ধিরে কমে যাচ্ছে উপজেলার একমাত্র সরকারি খেলার মাঠের জায়গার প্রসস্থ।

এতে করে প্রতিদিন মাঠে খেলাধূলা করতে আসা খেলোয়াড়দের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। অথচ দেখার যেন কেউ নেই। এমনকি উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও’র কাছে একাধিকবার গ্রামবাসীরা সরেজমিনে গিয়ে অভিযোগ দিয়েও কোন প্রতিকার পাননি। ফলে গ্রামবাসী ও মাঠে খেলাধূলা করতে আসা খেলোয়াড়দের মধ্যে দেখা দিয়েছে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

চলতি মাসের(২২জুন) মঙ্গলবার বিকেলে সরেজমিনে ডাকবাংলো মাঠে গিয়ে দেখা যায় এমন চাঞ্চল্যকর ঘটনাটি। মাঠ ঘুরে দেখা যায়,মাঠের চারিপাশে যে যার মত পজিশন ঘিরে নিয়ে দখল করে রেখেছেন। কেউ কেউ মাঠের পরিবেশ নষ্ট করে মাঠে রেখেছেন খড়ের পালা,বার পোস্টের সাথে বেঁধে রাখা হয় গরু, মাঠের ভিতরে ফেলে রাখা হয় বাঁশ কাঠসহ বিভিন্ন নোংরা জিনিসপত্র। যার জন্য প্রতিনিয়ত মাঠে খেলাধূলা করতে গিয়ে খেলোয়াড়দের পায়ে কাটা ফুটাসহ কাঁচের টুকরো ঢুকে হরহামেশাই ঘটছে ছোটখাটো দূর্ঘটনা। কিন্তু এতোকিছুর পরেও নিরব ভূমিকায় রয়েছে উপজেলা প্রশাসন।

ডাকবাংলো মাঠ সংলগ্ন শিতলীপড়া গ্রামের মোবারক আলী জানান,দীর্ঘদিন ধরে একটি মহল মাঠের জায়গা দখল করে বিভিন্ন এলাকার মানুষকে এনে দোকান ঘর স্থাপন সহ বাড়িও করে দিয়েছেন। অথচ রহস্যজনক কারণে কোন ব্যবস্থা গ্রহন করেননা উপজেলা প্রশাসন। সেজন্য যে যার মত পজিশন দখল করে গড়ে তুলেছেন অবৈধ স্থাপনা।

খুব দ্রুত এসব অবৈধ দোকান স্থাপনা উচ্ছেদ করা না হলে কিছু দিন পরে হয়তো আর মাঠের কোন অস্তিত্ব খুঁজে পাওয়া যাবেনা বলে তিনি চরম ক্ষোভ প্রকাশ করেন। বিষয়টি নিয়ে উপজেলা এসিল্যান্ড(ভূমি) কর্মকর্তা স্বীকৃতি রাণী প্রামানিকের সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ না করায় তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও পংকজ চন্দ্র দেবনাথের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ঠিক আছে বিষয়টি দেখা হবে। কিন্তু দিনের পর দিন চলে গেলেও এখন পর্যন্ত তিনি কোন প্রদক্ষেপ গ্রহণ করেননি। সেই জন্য বিষয়টি নিয়ে গ্রামবাসী ও খেলোয়াড়রা জেলা প্রশাসকের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

দেখা হয়েছে: 17
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!