fbpx

|

তালাবদ্ধ কমিউনিটি ক্লিনিক: সেবা বঞ্চিত রোগীরা

প্রকাশিতঃ ৬:৫৪ অপরাহ্ন | নভেম্বর ০৭, ২০২২

তালাবদ্ধ কমিউনিটি ক্লিনিক: সেবা বঞ্চিত রোগীরা

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে দু’দিন যাবত কমিউনিটি ক্লিনিক বন্ধ থাকায় কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ রোগীরা। উপজেলার বড়হিত কমিউনিটি ক্লিনিকটি গত দু’দিন ধরে তালা বদ্ধ থাকায় সেবা না পেয়েই বাড়ি ফিরে যেতে হচ্ছে সাধারণ রোগীদের।

সরেজমিন গিয়ে দেখা যায় ওই ক্লিনিকের সামনে সেবা নিতে আসা রোগীরা সেবা নিতে এসে অপেক্ষার প্রহর গুনছে। কখন আসবেন সেবাদানকারী কর্মকর্তা। রোববার ওই ক্লিনিকটি তালাবদ্ধ থাকায় সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত সেবা নিতে আসা রোগীরা কর্মকর্তাদের উপস্থিতি না পেয়ে সেবা বঞ্চিত হয়ে বাড়ি ফিরে যেতে হচ্ছে তাদের।

সোমবার ওই ক্লিনিকে সেবা নিতে আসা বড়হিত গ্রামের  হাসনা বেগম, জাহেরা খাতুন, আশা মনি, আসমা খাতুন, হৃদয় হাসান, ইয়াসমিন, শারমিন, মনোয়ারা, সাবিকুন্নাহার, প্রদিপ, রিফাত, আব্দুল মোতালেব, লিটন মিয়া ও বাচ্চু মিয়া জানান, সকাল থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চিকিৎসা নিতে এসে অপেক্ষায় বসে আছি ডাক্তারের জন্য। গতকাল রোববারও সকাল থেকে দুপুর পর্যন্ত অপেক্ষা করে বাড়ি ফিরে যেতে হয়েছে। আজও একই অবস্থা।

সেবা নিতে আসা রোগীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রী গ্রামের সাধারণ মানুষের চিকিৎসা সেবার জন্য কমিউনিটি ক্লিনিক চালু করেছেন। অথচ আমরা দু’দিন যাবত সেই সেবা থেকে বঞ্চিত হচ্ছি। ক্লিনিকটিই রয়েছে তালাবদ্ধ।

ওই ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত কমিউনিটি হেলত কেয়ার প্রোভাইডার আহসানুল হককে রোববার ক্লিনিকটি তালাবদ্ধ থাকায় এবং তার অনুউপস্থিত থাকার বিষয়ে জানতে চাইলে জানান, আমি আমার বোনের চিকিৎসার জন্য ময়মনসিংহে আছি।

সোমবারও ক্লিনিকটি তালাবদ্ধ থাকার বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নূরুল হুদা খান জানান, বিষয়টি তিনি দেখছেন।

এবিষয়ে জানতে চাইলে সিভিল সার্জন ডাঃ নজরুল ইসলাম জানান, কি কারণে ক্লিনিকটি বন্ধ রয়েছে সে বিষয়ে টিএইচএ’র সাথে কথা বলে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানান।

দেখা হয়েছে: 43
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!