fbpx

|

রাজশাহীর মুন্ডুমালা পৌরসভার তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগ

প্রকাশিতঃ ১০:২২ অপরাহ্ন | মে ০৬, ২০২০

রাজশাহীর মুন্ডুমালা পৌরসভার তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগ

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার মুন্ডুমালা পৌরসভায় মাননীয় প্রধানন্ত্রীর দেয়া উপহার মানবিক সহায়তার তালিকা প্রণয়ন ও কার্ড বিতরণে অনিয়ম ও দুর্নীতির লিখিত অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় চলতি বছরের ৬মে বুধবার মুন্ডুমালা পৌরসভার মেয়র গোলাম রাব্বানীর বিরুদ্ধে রাজশাহী বিভাগীয় কমিশনার, রাজশাহী জেলা প্রশাসক ডিসি, তানোর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করা হয়েছে। অভিযোগে প্যানেল মেয়রসহ ৭ জন কাউন্সিলর স্বাক্ষর করেছেন।

এমন এখবর ছড়িয়ে পড়লে পৌর এলাকায় জনমনে ব্যাপক চাঞ্চল্যের সৃস্টি হয়েছে মেয়র গোলাম রাব্বানীর বিরুদ্ধে অভিযোগ সূত্রে, জানা গেছে, নোভেল করোনা ভাইরাস দুর্যোগে দেশব্যাপী গৃহবন্দী নিম্ন আয়ের হতদরিদ্র কর্মহীনদের খাবার সহায়তা দিতে মাননীয় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে মানবিক সহায়তা কর্মসুচি গ্রহণ করা হয়েছে।

এতে করে এই কর্মসুচির প্রথম ধাপে মুন্ডুমালা পৌরসভার অনুকুলে ৭০০ কার্ড বরাদ্দ এবং সংশ্লিস্ট ওয়ার্ড কাউন্সিলরদের দিয়ে হতদরিদ্রদের তালিকা প্রণয়ন করে কার্ড বিতরণের কথা বলা হয়েছে। কিন্তু মেয়র গোলাম রাব্বানী কোনো সভা আহ্বান না করেই ক্ষমতার অপব্যবহার করে গোপণে তার অনুগতদের দিয়ে তালিকা প্রণয়ন ও কার্ড বিতরণ করেছেন।

পৌরসভার নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তা বলেন, এসব তালিকা প্রণয়নে স্বজনপ্রীতি ও অর্থবাণিজ্য করা হয়েছে। এঘটনায় পৌরবাসীর মধ্যে চরম অসন্তোসের সৃস্টি হয়েছে। এবিষয়ে একাধিকবার যোগাযোগের চেস্টা করা হলেও মেয়র গোলাম রাব্বনী কোনো বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

এব্যাপারে পৌর সচিব আবুল হোসেন বলেন, মেয়র মহোদয় পৌরসভার সর্বময় ক্ষমতার অধিকারী তিনি একক ক্ষমতা বলে যেকোনো কাজ করতে পারেন। তিনি বলেন, অধিকাংশ কাউন্সিলর সুবিধার নয়।

এব্যাপারে প্যানেল মেয়র আমির উদ্দিন আমিন বলেন, মেয়র সাহেব মানবিক সহায়তার কার্ড বিষয়ে কাউকে কিছু না জানিয়ে গোপণে তার অনুগতদের মধ্যে দিয়েছেন। তিনি বলেন এবিষয়ে মেয়র সাহেবের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।

এব্যাপারে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) সুশান্ত কুমার মাহাতো বলেন, অভিযোগ পাওয়া গেছে বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

দেখা হয়েছে: 445
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!