fbpx

|

তিন ফসলী জমির মাটি যাচ্ছে গোবিন্দগঞ্জ -দিনাজপুর আঞ্চলিক মহা সড়কে

প্রকাশিতঃ ৪:১০ অপরাহ্ন | জানুয়ারী ১৫, ২০২০

তিন ফসলী জমির মাটি যাচ্ছে গোবিন্দগঞ্জ -দিনাজপুর আঞ্চলিক মহা সড়কে

মোঃআসাদুজ্জামান আসাদ, দিনাজপুর প্রতিনিধিঃ তিন ফসলী জমির মাটি ইট ভাটায় নেয়া দিনাজপুরের ইতিহাসে পুরনো ঘটনা কিন্তু ড্রেজার দিয়ে ফসলী জমির মাটি নিয়ে রাস্তা নির্মাণের ঘটনাও দৃশ্যমান হল গোবিন্দগঞ্জ দিনাজপুর সড়কে। এতে ফসলী জমির উর্ব্বর মাটি তুলে নেয়ায় চাষবাদ হুমকিতে পড়বে বলে জানিয়েছেন জমির মালিকগণেরা।

দেখা গেছে, গোবিন্দগঞ্জ দিনাজপুর আঞ্চলিক মহাসড়কের দুই পার্শে মাটি দিয়ে রাস্তা প্রসস্থ করণ কাজ চলছে। রাস্তা প্রসস্থ করণের জন্য ড্রেজার দিয়ে সড়কের দুই পাশে মাটি দিয়ে ভরাট করা হচ্ছে। শত শত একর জমি থেকে মেশিন দিয়ে মাটি কেটে টলিতে করে এনে রাস্তা প্রসস্তকরণেন কাজ চালিয়ে যাচ্ছে ঠিকাদার।

ঠিকাদার প্রতি ঘণফুট মাটি ২ টাকা দরে কিনছে বলে জানান জমির মালিকগন। নাম প্রকাশে অনাচ্ছুক জমির মালিকগণ জানান, রাতে দিনে ড্রেজার চালাচ্ছে। এই মাটি উত্তোলন বন্ধ না করলে আমাদের তিন ফসলি জমি নষ্ট হয়ে যাবে।

এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান এম এম বিল্ডাস্ এর ম্যানেজার সাথে মুঠো ফোনে একাধীকবার যোগাযোগ করা হলে তিনি মোবাইল রিসিভ করেননি।

দেখা হয়েছে: 406
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!