fbpx

|

ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা

প্রকাশিতঃ ৯:৫৯ অপরাহ্ন | জানুয়ারী ২৭, ২০২৩

ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে উপজেলার রামপুর ইউনিয়নের বড়মা কাকচর ঈদগাহ মাঠে লাল দল ও সবুজ দলের মাঝে হা-ডু-ডু খেলাটি হয়।

কাকচর যুব সংঘের আয়োজনে অনুষ্ঠিত এই গুণীজন সংবর্ধনা ও প্রীতি হা-ডু-ডু খেলায় প্রধান অতিথির বক্তব্য দেন পরিকল্পনা মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. মাহবুবুর রহমান। সভাপতিত্ব করেন কাকচর যুব সংঘের প্রধান উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম মাস্টার। উক্ত খেলার উদ্ভোধন করেন রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আপেল মাহমুদ।

প্রধান অতিথি হিসেবে মোঃ মাহবুবুর রহমান বলেন, ‘গ্রামবাংলার প্রাচীন খেলা হা-ডু-ডু একটি নির্মল আনন্দদায়ক খেলা। হা-ডু-ডু বা কাবাডি গ্রামবাংলার অন্যতম জনপ্রিয় খেলা। বর্তমানে এ খেলা আন্তর্জাতিকভাবেও স্বীকৃত। তবে ঐতিহ্যবাহী এ খেলাটি এখন গ্রামবাংলা থেকে হারিয়ে যেতে বসেছে। রূপ নিয়েছে কেবল আনুষ্ঠানিকতায়। তবে সেই হারিয়ে যাওয়া খেলা ফিরিয়ে আনতে কাকচর এলাকাবাসী যে উদ্যোগ নিয়েছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই’।

তিনি আরো বলেন মাদকদ্রব্যের ছোঁবল থেকে এলাকার যুবকদের ফেরাতে খেলাধুলার কোন বিকল্প নেই, খেলাধুলা চলমান থাকলে যুবসমাজ কখনো মাদকদ্রব্যের প্রতি আকৃষ্ট হবে না।

এছাড়াও উক্ত আয়োজনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কানিহারি ইউনিয়নের চেয়ারম্যান মোঃ শহীদ উল্লাহ মন্ডল, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, কবি নজরুল বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মেহেদি জামান লিজন প্রমূখ।

দেখা হয়েছে: 69
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪