fbpx

|

ত্রিশালে নিষিদ্ধ কসমেটিকস রাখার দায়ে জরিমানা

প্রকাশিতঃ ৯:০৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৭, ২০২২

ত্রিশালে নিষিদ্ধ কসমেটিকস রাখার দায়ে জরিমানা

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে নিষিদ্ধ কসমেটিস রাখার দায়ে তিনটি প্রতিষ্ঠানকে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার বিকালে পৌর এলাকার বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হাসান আব্দুল্লাহ আল মাহমুদ।

তিনি জানান, জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ খাদ্যদ্রব্য ও প্রসাধনী সামগ্রীর উপর মোবাইল কোর্ট পরিচালনা করে উপজেলা প্রশাসন। এ সময় ত্বকের ক্যান্সার সৃষ্টির জন্য দায়ী বেশ কিছু নিষিদ্ধ কসমেটিকস সামগ্রী জব্দ করা হয়।

এছাড়াও নাম ঠিকানা বিহীন, বিএসটিআইয়ের অনুমোদনবিহীন বেশ কিছু খাদ্য পণ্য জব্দ করে বিনষ্ট করা হয়েছে। বিক্রয়ের সাথে জড়িত রসের মিষ্টিসহ কয়েকটি প্রতিষ্ঠানকে নগদ ২৬ হাজার টাকা অর্থদ- প্রদান করে ভ্রাম্যমান আদালত। সেই সাথে জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিপূর্ণ এসব পণ্য ভবিষ্যতে বাজারজাত না করার নিমিত্তে মুচলেকা দেয় বিক্রেতারা। এছাড়াও রসের মিষ্টির দোকান থেকে ল্যাব পরীক্ষার জন্য ক্যামিকেলসহ কেক জব্দ করা হয়।

উপজেলার সহকারী কমিশনার(ভূমি) হাসান আব্দুল্লাহ আল মাহমুদ বলেন, কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে এবং তাদের কাছ থেকে মুচলেকা নেয়া হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

দেখা হয়েছে: 185
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪