fbpx

|

ত্রিশাল পৌরসভার ৩৩ কোটি ৬৭ লক্ষ টাকার বাজেট ঘোষনা

প্রকাশিতঃ ৮:০৯ অপরাহ্ন | জুন ২৪, ২০২১

ত্রিশাল পৌরসভার ৩৩ কোটি ৬৭ লক্ষ টাকার বাজেট ঘোষনা

আবু রাইহান, ত্রিশাল(ময়মনসিংহ)প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশালে পৌরসভার ২০২১-২২ অর্থবছরের ৩৩ কোটি ৬৭ লক্ষ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পৌর মিলনায়তনে পৌর মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান এ বাজেট ঘোষনা করেন।

বাজেট ঘোষনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার।এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র-১ রাশিদুল হাসান বিপ্লব, প্যানেল মেয়র-২ মানিক সাইফুল, পৌরসভার সচিব নজরুল ইসলাম, পৌর প্রশাসক মনিরুজ্জামান, কাউন্সিলর উসমান গনী কুসুম, শাহীন মিয়া, মেহেদী হাসান নাসিম, খালেদ মাহমুদ সুমন প্রমুখ।

আয় ব্যয় পর্যালোচনা করে ২০২১-২২ অর্থবছরের বাজেটে আয় নির্ধারণ করে বাজেটের রাজস্ব খাতে ৫ কোটি ৪৯ লক্ষ টাকা, নগর উন্নয়ন প্রকল্প খাতে ৬ কোটি টাকা, এমজিএস পি প্রকল্পের ১৫ কোটি টাকা, জলবায়ু পরিবর্তন মোকাবেলা প্রকল্পে ৪ কোটি টাকা, মশক নিধন, করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে ১৮ লক্ষ টাকা, বার্ষিক উন্নয়ন কর্মসূচির আওতায় ৩ কোটি টাকা সহ ২৮ কোটি আঠার লক্ষ টাকার আয় ধার্য করা হয়। অপর দিকে রাজস্ব ব্যয় ৫ কোটি ৩৭ লক্ষ টাকা ও উন্নয়ন ব্যয় ২৮ কোটি ১৮ লক্ষ টাকা ধার্য করা হয়েছে।

পৌর মেয়র এবিএম আনিছুজ্জামান বলেন, করোনা ভাইরাসের প্রভাবে সারাবিশ্ব মহামারীতে আক্রান্ত। পৌরবাসী আমাকে তৃতীয় বারের মত মেয়র নির্বাচিত করায় পৌর বাসীর উন্নয়নে কাজ করে যাবো। এবারের বাজেটে জনদুর্ভোগ লাঘব ও নাগরিক সেবার মান উন্নয়নের দিকে সবচেয়ে বেশি গুরুত্ব দেয়ার পাশাপাশি সাধারন মানুষের সুযোগ সুবিধা বৃদ্ধির দিকে গুরুত্ব প্রদানসহ কোভিট-১৯ প্রতিরোধে লক্ষ রেখে বাজেট পেশ করা হয়েছে।

দেখা হয়েছে: 173
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!