fbpx

|

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কার হলেন আল-আমিন সৈকত

প্রকাশিতঃ ১:১৮ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০২, ২০২৩

সোহানুর রহমান সোহান ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরবে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ভৈরবে পৌর যুবলীগের সাধারণ সম্পাদক পদ থেকে আল-আমিন সৈকত কে দল থেকে বহিষ্কার করা হয়েছে । বিষয়টি নিশ্চিত করেছেন ভৈরব উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম সেন্টু ।

দলীয় সূত্রে জানা যায়, গত ২৯ জানুয়ারী কালিকাপ্রসাদ ইউনিয়ন আওয়ামী যুব লীগের ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের সম্মেলন চলাকালে সম্মেলনস্থলে ভৈরব পৌর আওয়ামী যুব লীগের সাধারণ সম্পাদক ও পৌর ১ নং ওয়ার্ড কাউন্সিলর আল-আমিন এর নেতৃত্বে একদল সন্ত্রাসী উক্ত সম্মেলনে হামলা ও ভাংচুর চালায় ।

পরবর্তীতে একইভাবে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টুর বাস ভবনে ইটপাটকেল নিক্ষেপ ভাংচুর ছাড়াও ভৈরব উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান প্রয়াত হাজী মোঃ কালু মিয়ার ছেলে ও কালিকাপ্রসাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সফল লিটন মিয়ার ভৈরব বাজারের ঢেউ টিনের ব্যবসা-প্রতিষ্ঠানে হামলা ভাংচুর ও লোট-পাট চালায় ।

ভৈরব উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিনিয়র নেতৃবৃন্দের উপস্থিতিতে হামলা ভাংচুরে নেতৃত্ব দেওয়ার কারনে ১ ফেব্রুয়ারী পৌর আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক পদ থেকে তাকে বহিষ্কার করা হয়েছে । এ সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তি হটাৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে ।

উল্লেখ্য- গত রবিবার সন্ধায় ভৈরব উপজেলার কালিকাপ্রাসাদ ইউনিয়নের ৭,৮ ও ৯ নং ওয়ার্ড যুবলীগের সম্মেলনে চেয়ারে বসা নিয়ে, ভৈরব পৌর লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর আলামিন সৈকত ও যুবলীগ কর্মী আতিয়ার আহমেদ ওরফে ছোট লিমনের মাঝে হাতাহাতি হলে আলামিন সৈকত ফোন করে পৌর এলাকা থেকে লোকজন নিয়ে, কালিকা প্রাসাদ ইউনিয়নের মিরারচর গ্রামের মৌলভী কেরামত আলী মাদ্রাসা মাঠে কালিকা প্রাসাদ ৭,৮ ও ৯ নং ওয়ার্ডের যুবলীগের সম্মেলনের জন্য তৈরি করা মঞ্চ ভাংচুর করে। এতে স্থানীয় এলাকা বাসী ক্ষুব্দ হয়ে যুবলীগ ভৈরব পৌর শাখার সাধারণ সম্পাদক আলামিন সৈকত কে গণ পিটুনি দিয়ে মাথা ফাটিয়ে দেয়।

এ সময় আলামিন সৈকতের মাথা ফাটার খবর ছড়িয়ে পড়লে সৈকত সমর্থিত লোকজন কালিকা প্রাসাদ ইউনিয়নের চেয়ারম্যান মোঃ লিটন মিয়ার ভৈরব বাজরের ঢেউ টিনের ব্যাবসা প্রতিষ্ঠানে হামলা করে ভাংচুর করে এবং উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টুর বাস ভবনে ইট পাটকেল নিক্ষেপ করে।

কালিকা প্রাসাদ ইউনিয়ন চেয়ারম্যান মোঃ লিটন মিয়ার ভৈরব বাজারে ব্যাবসা প্রতিষ্ঠানে হামলার প্রতিবাদে তার সমর্থিত লোকজন সোমবার দুপুর ১ টায় ভৈরব – কিশোরগঞ্জ সড়ক ও ভৈরব, ময়মনসিংহ রেলপথে অবরোধ করলে কিশোরগঞ্জগামী এগার সিন্দুর ও ময়মনসিংহ গামী বিজয় এক্সপ্রেস ট্রেন সহ শত শত যানবাহন আটকে পড়ে যাত্রী সাধারণ দূর্ভোগে পড়েন।

এ সময় উত্তেজিত চেয়্যারম্যান সমর্থকগন পৌর যুবলীগ সাধারণ সম্পাদক আলামিন সৈকতের বহিষ্কার দাবী করেন। আওয়ামী নেতাদের আশ্বাসে বিকাল ৩ টায় অবরোধ তুলে নিলে ট্রেন ও যানবাহন চলাচল স্বাভাবিক হয়। এ বিষয়টি তাৎক্ষণিক জানতে পেরে, ভৈরব -কুলিয়ারচর নির্বাচনী এলাকার সংসদ সদস্য নাজমুল হাসান পাপন সকলের অভিযোগের পরিপ্রেক্ষিতে তাকে অচিরে দল থেকে বহিস্কার করার নির্দেশ দেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ্য যে, এই যুবলীগ নেতা আল- আমিন সৈকতের বিরুদ্ধে বহুদিন যাবত সন্ত্রাসী কর্মকান্ডসহ নানা অনিয়ম অপরাধের অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে আল- আমিন সৈকত-কে মুঠোফোনে একাধিকবার ফোন করলে তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

নামপ্রকাশ করতে অনিচ্ছুক দীর্ঘদিনের দলের এক যুবলীগ কর্মী আল আমিন সৈকতের দল থেকে অব্যাহতির বিষয়টি স্বীকার করে বলেন, স্থানীয় সংসদ সদস্যের নির্দেশে দলীয় সভার সিদ্ধান্ত মোতাবেক সর্বসম্মতিক্রমে তাকে দল থেকে অব্যাহতি দেয়া হয়েছে। আজকের পর থেকে সে দলের কোনো পদ -পদবীতে থাকবে দূরের কথা সাধারণ একজন কর্মীও নয় সে। তবে ভৈরবের রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন বয়ে যাচ্ছে আল-আমিন সৈকত -কে কি স্থায়ীভাবে দল থেকে বহিষ্কার করা হয়েছে ? নাকি সাময়িক সময়ের জন্য সে বিষয়টি এখনো রয়েছে ধোঁয়াশা।

দেখা হয়েছে: 132
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪