fbpx

|

দুর্গাপূজায় আইন শৃংখলা নিয়ন্ত্রণে মন্ডপ পরিদর্শণ করলেন বিভাগীয় কমিশনার ও ডিআইজি

প্রকাশিতঃ ১০:৪৭ অপরাহ্ন | অক্টোবর ০৪, ২০২২

দুর্গাপূজায় আইন শৃংখলা নিয়ন্ত্রণে মন্ডপ পরিদর্শণ করলেন বিভাগীয় কমিশনার ও ডিআইজি

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ময়মনসিংহে দুর্গাপূজায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও সার্বিক পরিস্থিতি পর্যালোচনায় বিভিন্ন মন্ডপ পরিদর্শন করেছেন বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসক ও পুলিশ সুপার।

মঙ্গলবার বিকালে নগরীর দূর্গবাড়ি ধর্মসভা, দূর্গাবাড়ি দশভূজা ও শীববাড়ি নারী শক্তি মন্দিরসহ বিভিন্ন পূজা মন্ডপ ও মন্দির ঘুরে দেখেন এবং তাদের খোজ খবর নেন।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বিভাগীয় নগরীতে আইন শৃংখলা নিয়ন্ত্রণ, ভক্ত ও পূজারীদের নিরাপত্তা নিশ্চিতে বিভিন্ন পূজামন্ডপ ও মন্দির পরিদর্শন করেছেন ময়মনসিংহের বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক ও পুলিশ সুপার পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা।

এ সময় রেঞ্জ ডিআইজি পত্নী মধু ছন্দা ভট্টাচার্য্য, পুলিশ সুপার পত্নী ডাঃ রেবেকা শারমীন, কোতোয়ালী মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ, ট্রাফিক পুলিশ পরিদর্শক (প্রশাসন) সৈয়দ মাহবুবুর রহমান, ১নং ফাড়ির ইনচার্জ এসআই আনোয়ার হোসেনসহ থানা, ডিবি ও ফাড়ি পুলিশের কর্মকর্তাগণ সাথে ছিলেন।

পরিদর্শনকালে বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসক ও পুলিশ সুপার মন্ডপ ও মন্দির কমিটির নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন।

এ সময় বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এই দেশে আমরা সবাই মিলেমিলে বসবাস করি। এর পরও অনেক দুস্কৃতিকারী রয়েছে যারা অঘটন ঘটিয়ে সম্প্রীতি বিনষ্টের চেষ্টা রেখেছে। এ জন্য সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে আইন শৃংখলা বাহিনী অনেক তৎপর রয়েছে। প্রান্তিক পর্যায়েও উপজেলা প্রশাসন ও আইন শৃংখলা বাহিনী কাজ করছে। একই সাথে গোয়েন্দা তৎপরতাও বাড়ানো হয়েছে।

রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য্য বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ দুর্গাপূজাসহ সকল উৎসবে আমরা সবাই মিলে আনন্দ উপভোপ করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। প্রধানমন্ত্রীর সেই নির্দেশে সকল নাগরিকের নিরাপত্তায় দূর্গাপূজার শুরুতেই আমরা প্রতিটি মন্দিরে সিসি ক্যামেরা লাগানোর অনুরোধ করেছি। আমাদের সেই অনুরোধ আর্থিকভাবে একটু কষ্ট হলেও আপনারা রেখেছেন। যার সুফল আমরা সকলেই পাব। এ জন্য মন্দির ও মন্ডপ কমিটির নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরো বলেন, অপরাধীরা যত ক্ষমতাধর হোক না কেন তাদেরকে আইনের আওতায় আনতে আইন শৃংখলা বাহিনী মাঠে রয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, সকলের সহযোগীতায় আমরা এ বছর সুন্দর পরিবেশে দুর্গপূজায় উৎসব করছি। এর পরও দুস্কৃতিকারীদের সম্পর্কে সবার সজাগ থাকতে হবে।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা বলেন, দূর্গাপূজায় আইন শৃংখলা নিয়ন্ত্রণে রাখতে তিনস্তরের নিরাপত্তা জোরদার রাখা হয়েছে। এখন পর্যন্ত কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শেষ পর্যন্ত যাতে কোন ধরণের অপ্রীতিকির ঘটনা না সে লক্ষে আমরা কাজ করছি।

অনুষ্ঠানে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা সভাপতি এডভোকেট বিকাশ রায়, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট রাখাল চন্দ্র সরকার, এডভোকেট পিযূষ কান্তি সরকার, বিকাশ সরকার, শংকর সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

দেখা হয়েছে: 34
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!