|

দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫, নতুন আক্রান্ত শূন্য

প্রকাশিতঃ ২:৪০ অপরাহ্ন | মার্চ ২৫, ২০২০

দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ৫, নতুন আক্রান্ত শূন্য

অনলাইন বার্তাঃ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা বেড়ে পাঁচজনে দাঁড়িয়েছে। সর্বশেষ বুধবার সকালে ৬৫ বছর বয়সী এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা যান। করোনায় আক্রান্ত ওই ব্যক্তির ডায়াবেটিস ও হাইপার টেনশনের সমস্যা ছিল। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে কারো শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায় নি।

বুধবার সরকারের রোগতত্ত্ববিদ এবং জনস্বাস্থ্য বিশেষজ্ঞ, রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) দায়িত্বাধীন পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনার সার্বিক পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ওই ব্যক্তির শরীরে গত ১৮ মার্চ করোনার উপস্থিতি ধরা পড়ে। তিনি বিদেশফেরত এক ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন বলে তখন জানা যায়। এ সময় তাকে এলাকার একটি হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে তার অবস্থার অবনতি হলে গত ২১ মার্চ রাজধানীর কোভিড-১৯-এর চিকিৎসার জন্য সরকার নির্ধারিত কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে নিয়ে আসা হয়।

এ সময় আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৮২ জনের নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে কেই করোনায় আক্রান্ত নন। এই ৮২ জনসহ এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হলো মোট ৭৯৪ জনের। বর্তমানে আইসোলেশন আছেন ৪৭ জন এবং প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন আরো ৪৭ জন। সম্প্রতি আক্রান্তদের মধ্যে দুই জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের শরীরে এখন আর করোনার সংক্রমণ নেই। এ নিয়ে মোট সাতজন সুস্থ হলেন।

দেখা হয়েছে: 39
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
প্রকাশকঃ মোবাইল ০১৯১৬-২২৩৩৫৬
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪